বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
103 জন দেখেছেন
"ইন্টারনেট" বিভাগে করেছেন (12 পয়েন্ট)
বন্ধ

1 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (3,140 পয়েন্ট)
 
সর্বোত্তম উত্তর

আপনি যদি কিছু প্রগ্রামিং ল্যাঙ্গুয়েজ জানেন, স্ক্রিপ্ট জানেন তবেই ওয়েবসাইটের সাহায্য ছাড়াই ফেসবুকের মত সাইট বানাতে পারবেন। 

html, css, javascript, php, mysql database/oracle database, ajax এগুলো অবশ্যই খুব ভালভবে জানতে হবে। এছাড়াও perl জানলে কিছু সুবিধা পাবেন তবে এটা আবশ্যক নয়।  laravel জানলে কোড লেখার কষ্ট কমে যাবে। php তে অবজেক্ট ওরিয়েন্টেড এ দক্ষ হতে হবে। 
যদি এগুলো জেনে থাকেন তবেই ফেসবুকের মত সাইট বানাতে পারবেন। আর ডোমেইন হোস্টিং দেশের প্রোভাইডারদের কাছ থেকে নিতে পারেন চাইলে বাইরে থেকেও নিতে পারেন। তবে যদি মাস্টার কার্ড না থাকে তবে দেশের ভেতর যেমন ইকরা হোস্ট থেকে সহজেই ডোমাইন হোস্টিং কিনতে পারবেন। যদি সাইট বৃহত পরিকল্পনার হয় ও ভিন্ন ভিন্ন দেশের জন্য টার্গেট থাকে তবে প্রতি দেশের জন্য আইপি কনফিগার সহ সি প্যানেলের কাজে দক্ষ হতে হবে। এনক্রিপ্টিং প্রোগ্রামেও দক্ষ থাকতে হবে। ক্লাউড কম্পিউটিং জানতে হবে। ফাইল ম্যানেজমেন্ট জানতে হবে।
তবেই পরিপূর্ণ সাইট তৈরি করতে পারবেন।
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
21 অক্টোবর 2018 "তথ্য-প্রযুক্তি" বিভাগে জিজ্ঞাসা করেছেন Chandon Kumar 0000 (3 পয়েন্ট)

300,258 টি প্রশ্ন

388,093 টি উত্তর

117,304 টি মন্তব্য

165,674 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...