বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
67 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
বিভাগ পূনঃনির্ধারিত

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (17,356 পয়েন্ট)

আপনার এই সমস্যাটি মাইগ্রেন,  হরমোনের উঠানামা,অক্সিপিটাল নিউরালজিয়া  ইত্যাদি কারণে হতে পারে। যদি সমস্যাটি দীর্ঘদিন ধরে হয় তাহলে চিকিৎসক এর পরামর্শ নিতে ভুলবেন না। আপনি যা করতে পারেন:

  • যখন সমস্যাটি দেখা দিবে তখন অলিভ অয়েল কিংবা নারিকেল তেল গরম করে মাথায় ম্যাসাজ করুন।
  • কম আলোতে পড়াশুনা করবেন না।
  • নিয়মিত ব্যায়াম করুন।
  • পুষ্টিকর খাদ্য গ্রহণ করুন।
  • রোদে দাঁড়িয়ে অথবা সবুজ বস্তুর দিকে চোখ দিয়ে কেবল চোখের মণি ঘোরাতে থাকুন,একবার ডানে একবার বামে। এভাবে ৩-৪বেলা করে করুন প্রতিদিন কমপক্ষে ৫ মিনিট সময় নিয়ে।
  • বিকেলে এককাপ কফি অথবা গ্রিনটি খাওয়ার অভ্যাস করুন।

0 টি পছন্দ
করেছেন (30 পয়েন্ট)
পড়তে গেলেই নানা রকম সমস্যার অজুহাত দেখা দেয়! আপনি চেয়ার টেবিলে পড়তে পারেন। নিয়মিত ব্যায়াম, খেলাধুলা করতে পারেন।ভোরের দিকে একটু পড়তে পারেন।পড়ায় বিরতি দিতে পারেন।হাটাহাটি করতে পারেন।যদি প্রচন্ড ঘুম পাই তাহলে তখন ঘুমাতে পারেন।কিন্তু যখন ঘুম পায়না তখন পড়বেন। আর যদি পড়তে বসলেই অলটাইম ঘুম পাই তাহলে ধরে নিবেন যে আপনাকে কঠিন রোগে ধরেছে, যেটা আপনার পড়াশোনা নষ্ট করে দিতে যাচ্ছে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
27 ফেব্রুয়ারি 2018 "মনোবিজ্ঞান" বিভাগে জিজ্ঞাসা করেছেন আল আমিন ভাই (3,901 পয়েন্ট)

322,147 টি প্রশ্ন

412,550 টি উত্তর

127,754 টি মন্তব্য

177,504 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...