বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
92 জন দেখেছেন
"স্বপ্নের ব্যাখ্যা" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
২০১৮ সালের ২০ ডিসেম্বর আমার দাদাভাই মারা গেছেন। প্রায়ই তাকে নিয়ে স্বপ্ন দেখি, তিনি নিজ গৃহে আসেন এবং  এখানেই থাকতে চান। আজ স্বপ্নে দেখলাম, তিনি আবার এসেছেন। তিনি আবার আমাদের সাথে থাকতে চান। এমন স্বপ্নের ব্যাখ্যা কি!! আমি প্রায়ই কেন এমন স্বপ্ন দেখতে পাচ্ছি? 

1 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (883 পয়েন্ট)
স্বপ্নে কোন মৃত ব্যক্তিকে তার নিজ গৃহে ফিরে আসা এবং সেখানে থাকতে চাওয়ার অর্থ এটাই প্রকাশ কিরে উনি কবরে ভাল নেই বা শান্তিতে ণেই। হয়তো কোন কারনে তাকে কষ্ট বা আজাব পেতে হচ্ছে। এক্ষেত্রে তার মাগফিরাতের জন্য দোয়া বা জিয়ারত করতে পারেন এবং মৃত ব্যক্তির নামে ছাদক্বা করতে পারেন। হাদিস হতে বর্ণিত-

উক্ত ব্যক্তির জন্য শরীআতে কোন করণীয় ণেই। সমাসে স্বপ্ন দেখে দান-খয়রাত করার যে প্রথা চালু আছে তা বিদ'আত। এগুলো থেকে বিরিত থাকতে হবে। সাধারনভাবে মৃত ব্যক্তির মাগফেরাতের জন্য দো'আ করবে এবং ছাদাক্বা করবে। (মুসলিম, মিশকাত হা/১৬১৯; বুখারী, মুসলীম, মিশকাত হা/১৯৫০)

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর

312,577 টি প্রশ্ন

402,170 টি উত্তর

123,497 টি মন্তব্য

173,209 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...