বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
45 জন দেখেছেন
"চাকুরী" বিভাগে করেছেন (20 পয়েন্ট)
একজন শিক্ষকের কাছে শুনলাম,উনি বিসিএস পুলিশ ক্যাডার চয়েজ দিয়েছে বলে বোর্ড বললো,উনি নাকি এই ক্যাডারের জন্য অযোগ্য।

কারন তিনি বাংলায় অনার্স করছেন।

এদের জন্য নাকি শুধু সাধারণ শিক্ষা বিভাগই যোগ্য।

তাই জিজ্ঞেস করা। 

উদাহরণ বললে কৃতজ্ঞ থাকবো।

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (3,717 পয়েন্ট)
বিসিএস ভাইভা বোর্ডে যারা থাকেন তাদের কাছে প্রিলি ও লিখিত পরীক্ষার নম্বর থাকে। আপনার স্যারের হয়তো পুলিশ ক্যাডারে চান্স পাওয়ার মত নম্বর ছিল না। তাই হয়তো ভাইভা বোর্ড আপনার স্যার সম্পর্কে এমন মন্তব্য করেছে। তাছাড়া ভাইভা বোর্ড মেন্টালিটি পরীক্ষা করার জন্য এমন করে থাকে। যেমন: বিসিএস ভাইভা বোর্ডে অাপনাকে প্রশ্ন করা হল বাংলাদেশের রাজধানীর নাম কি? আপনি উত্তর দিলেন ঢাকা। ভাইভা বোর্ড বলল আপনার উত্তর ভুল। আপনি ১০০০০০% নিশ্চিত বাংলাদেশের রাজধানী ঢাকা। এখন আপনি যদি এ বিষয় নিয়ে ভাইভা বোর্ডের সাথে তর্কাতর্কি করেন তাহলে ভাইভা বোর্ড আপনার সম্পর্কে খারাপ ধারণা পোষণ করবে এবং ভাইভাতে আপনি কম নম্বর পেতে পারেন। বাংলাদেশের সবচেয়ে ভালো সাবজেক্টে পড়েও বিসিএস পুলিশ ক্যাডার তথা জেনারেল ক্যাডার হতে পারবেন না,যদি না আপনি মেধাতালিকায় চান্স না পান। বাংলাদেশের সবচেয়ে বাজে সাবজেক্ট পড়েও পুলিশ ক্যাডার তথা জেনারেল বিসিএস ক্যাডার হতে পারবেন যদি মেধাতালিকা চান্স। বাংলা পড়ে শিক্ষা ক্যাডার ছাড়া অন্য ক্যাডার হওয়া যায় না-এটা একদম ভুল কথা। বিসিএস জেনারেলে ক্যাডারে অনেক লোক অাছেন যারা বাংলায় অনার্স করেছেন।
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
13 অক্টোবর 2018 "বাংলাদেশ" বিভাগে জিজ্ঞাসা করেছেন Putun (0 পয়েন্ট)
3 টি উত্তর

300,246 টি প্রশ্ন

388,085 টি উত্তর

117,303 টি মন্তব্য

165,669 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...