বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
87 জন দেখেছেন
"টিউটোরিয়াল" বিভাগে করেছেন (45 পয়েন্ট)
পূনঃরায় খোলা করেছেন

7 উত্তর

0 টি পছন্দ
করেছেন (1,756 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর
যেহেতু আপনি আপনার চ্যানেলের নাম রেখেছেন "Bigganer Sadhok" সেহেতু আপনি আপনার চ্যানেলে যেরকম ভিডিওই আপলোড করেন না কেন লক্ষ্য রাখবেন যে সেই ভিডিও গুলোতে বিজ্ঞানের ছোঁয়া অর্থাৎ ভিডিও গুলো যেন বিজ্ঞান ভিত্তিক হয়।তাহলে আপনার চ্যানেলের নামের সাথে ভিডিও সামঞ্জস্য থাকবে।আপনি আপনার চ্যানেলে বিজ্ঞানের বিভিন্ন জানা-অজানা খবর, রহস্য, বিভিন্ন বৈজ্ঞানিক প্রজেক্ট ইত্যাদি আপলোড করতে পারেন।
0 টি পছন্দ
করেছেন (994 পয়েন্ট)
আপনি বিজ্ঞান বিষয়ক বিভিন্ন ধরনের ভিডিও আপলোড করতে পারেন।        
0 টি পছন্দ
করেছেন (5,281 পয়েন্ট)
এটা আপনার নৈতিক বিষয়। ইচ্ছে করলে আপনি যেকোনো কিছু আপনার ইউটিউব চ্যানেলে আপলোড করতে পারেন। যেমন ধরুনঃ বিনোদন মূলক ভিডিও, গান, অলৌকিক ঘটনা সাইজের কোনোকিছু, বাস্তব জীবনের প্রতিচ্ছবি, অন্যান্য সব টিউটোরিয়াল - ইত্যাদি। তবে আপনি যেরকম ভিডিওই আপলোড করেন না কেন, খেয়াল রাখবেনঃ সেই ভিডিওর দ্বারা লোক সকল যেন উপকৃত হয় (ব্যক্তিগত অভিমত)।
0 টি পছন্দ
করেছেন (393 পয়েন্ট)
আপনি যেহেতু বিজ্ঞানকে কেন্দ্র করে একটি নাম দিয়েছেন সেহেতু আপনি বিজ্ঞানের সুফল, আনন্দ, উপকারিতা এসব বিষয় নিয়ে আলোচনা করবেন। বিজ্ঞানের বিভিন্ন মজার বিষয় তুলে ধরলে ভিজিটরের সংখ্যা বাড়বে।
0 টি পছন্দ
করেছেন (555 পয়েন্ট)
এখানে আপনি বিজ্ঞানের (সব ধরনের ) ছোটো খাটো বিষয় গুলো দিতে পারেন যেহেতু আপনার চেনেল নাম বিজ্ঞানের সাধক।
0 টি পছন্দ
করেছেন (273 পয়েন্ট)
আপনি যেহেতু আপনার ইউটিউব চ্যানেলের নাম রেখেছেন "বিজ্ঞানের সাধক"। সে ক্ষেত্রে আপনি বিজ্ঞানভিত্তিক ভিডিও আপলোড করলেই ভালো হবে। যদি আপনার সেই বিষয়ে জ্ঞান থাকে।আপনার যে বিষয়ে বেশি জ্ঞান আছে, সে বিষয়ে যদি আপনি ইউটিউবে ভিডিও আপলোড করেন, তাহলে আপনি খুব তাড়াতাড়ি সাকসেস পাবেন ।এছাড়া ইউটিউবে সাকসেস পাওয়া খুব কঠিন। কেননা বর্তমানে ইউটিউব চ্যানেলের সংখ্যা অনেক ।তাই ভিউয়ারের কাছে যার ভিডিও বেশি ভালো লাগবে তারটাই দেখবে, সেই কথা মাথায় রেখে আপনি আপনার ইউটিউব চ্যানেলে কি ভিডিও রাখবেন সেটা ঠিক করতে পারেন।

আশা করি আপনি বুঝতে পেরেছেন।
0 টি পছন্দ
করেছেন (101 পয়েন্ট)
বিজ্ঞানের সাধক বলতে বোঝাচ্ছে যে, আপনি বিজ্ঞানের জ্ঞান চর্চা করে একজন বৈজ্ঞানিক বা পন্ডিত হয়েছেন। সেহেতু আপনার উচিত হবে বিজ্ঞান, তথ্য-প্রযুক্তি এসব বিষয়ের জটিল জটিল সমস্যার সমাধান দিয়ে ভিভিও তৈরি করা এবং বিজ্ঞানের যে সকল বিষয়গুলো মানুষ কম জানে সেগুলো নিয়ে সবার মাঝে বেশি বেশি জ্ঞানচর্চা করা এবং বিস্তারিত তত্ত্ব গুলো তুলে ধরা।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
11 সেপ্টেম্বর 2017 "টিউটোরিয়াল" বিভাগে জিজ্ঞাসা করেছেন Curiousboy (74 পয়েন্ট)
1 উত্তর
23 সেপ্টেম্বর 2018 "টিউটোরিয়াল" বিভাগে জিজ্ঞাসা করেছেন তরিকুল ইসলাম লিপু (12 পয়েন্ট)
1 উত্তর

321,321 টি প্রশ্ন

411,551 টি উত্তর

127,439 টি মন্তব্য

177,142 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...