বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
89 জন দেখেছেন
"রূপচর্চা" বিভাগে করেছেন (939 পয়েন্ট)
পূনঃরায় খোলা করেছেন
আমার চেহারা কালো হইসে। ময়লা হইছে হইতো।কি ব্যাবহার করলে কালো থাকবে না। আর আমি ফর্সা হতে চাইনা।শুধু আগের মত থাকলেই হবে।কাজ করতে করতে কালো হইসে। কোনো ক্রিম ব্যবহার করতে হবে কি? 
করেছেন (6,486 পয়েন্ট)
ত্বকে ময়লা জমলে অক্সিজেন প্রবেশ করতে পারে না।আপনি  গাজরের রস ব্যাবহার করুন এটি  মুখে আনে প্রাকৃতিক উজ্জ্বলতা তাছাড়া  আপনার ময়লা পরিষ্কার হয়ে যাবে এটি ব্যাবহার করলে। গাজরের রস নিয়মিত মুখে লাগালে ত্বক সতেজ থাকবে এবং উজ্জ্বলতা বাড়বে।

4 উত্তর

0 টি পছন্দ
করেছেন (555 পয়েন্ট)

আপনি ভাল মানের একটি ফেইস ওয়াশ ব্যবহার করুন। রোদে যাবার আগে সানব্লক ব্যবহার করুন। এলোভেরার জেল এবং টক দই একত্রে মিশিয়ে প্রতিদিন দুইবার করে মুখে লাগান। মুখ কমপক্ষে তিনিবার ফেসওয়াশ দিয়ে পরিষ্কার করবেন।এছাড়া আলুর রস এবং বেসন একদিন পর পর একত্রে পেস্ট করে লাগান।

0 টি পছন্দ
করেছেন (17,356 পয়েন্ট)
অ্যালোভেরা জেল এবং সামান্য ভাতের মাড় একত্রে করে প্রতিদিন একবার মুখে লাগান। আপনার স্কিনের বর্ণিত সমস্যাগুলি চলে যাবে ইনশাআল্লাহ। প্রতিদিন দুইবার স্কিনে গোলাপজল ম্যাসাজ করবেন। যদি ভাতের মাড় ব্যবহার করতে না চান তাহলে  অ্যালোভেরার সাথে সামান্য মধু ব্যবহার করতে পারেন। তবে ভাতের মাড় অধিক কার্যকর। 
0 টি পছন্দ
করেছেন (3,799 পয়েন্ট)
সম্পাদিত করেছেন
ময়দা এবং অলিভ ওয়েলের ব্যাবহার করতে পারেনন। 
দুই চা চামচ ময়দায় আধা চা চামচ অলিভ ওয়েল দিয়ে পেস্ট তৈরি করুন। মুখের ত্বকে ‍৩০ মিনিট লাগিয়ে রাখুন। এরপর গোলাপ জল দিয়ে ধুয়ে ফেলুন। নিয়মিত ব্যবহারে ভাল ফল পাবেন।
ভাল মানের ফেসওয়াস ব্যবহার করতে পারেন।
0 টি পছন্দ
করেছেন (5,291 পয়েন্ট)
  • মসুরের ডাল, দুধ লেবুর রস এবং চালের গুড়া একসাথে পেস্ট করলেই হয়ে যাবে সুন্দর ও কার্যকরী স্ক্রাব। সপ্তাহে তিন দিন ব্যাবহার করুন। আপনার ত্বক হবে আরো পরিষ্কার। 
  • ডিমের সাদা অংশ ও মধু ও টকদই একসাথে মিশিয়ে ২০ মিনিট মুখে মেখে রাখুন। তার পরে ধুয়ে ফেলুন। ত্বক উজ্জ্বল ও টান টান ভাব আনতে সাহায্য করবে এবং সপ্তাহে ২–৩ দিন ব্যবহার করুন। 

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

3 টি উত্তর
01 মার্চ 2016 "রূপচর্চা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Akas Seikh (454 পয়েন্ট)
5 টি উত্তর
13 মে "রূপচর্চা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Afjol khan (89 পয়েন্ট)
6 টি উত্তর
24 এপ্রিল "রূপচর্চা" বিভাগে জিজ্ঞাসা করেছেন saurove420 (20 পয়েন্ট)

320,988 টি প্রশ্ন

411,063 টি উত্তর

127,232 টি মন্তব্য

176,976 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...