বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
68 জন দেখেছেন
"রূপচর্চা" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
বিভাগ পূনঃনির্ধারিত

4 উত্তর

0 টি পছন্দ
করেছেন (17,356 পয়েন্ট)
আলু বাটা এবং গোলাপজল একত্রে করে চোখের নিয়ে লাগিয়ে রাখুন প্রতিদিন। এতে চোখের নিচের গর্ত বা দাগ দূর হবে। একই পদ্ধতিতে নাকেও লাগান।  শসা পিস করে কেটে দিয়ে চোখে লাগিয়ে রাখুন প্রতিদিন দুইবার কমপক্ষে ১০মিনিট করে । পুষ্টিকর খাবার খান। রাত জাগা বন্ধ করে দিন।মানসিক চিন্তা থেকে দূরে থাকুন।
0 টি পছন্দ
করেছেন (6,489 পয়েন্ট)

অনেক কারণেই এই সমস্যা দেখা দিতে পারে। আপনি আপনার জীবনধারা পরিবর্তন করুন। "আমাদের সমস্যায় জন্য আমরাই দায়ী "।  ককারণ আমরা  অনেক ভুল করে থাকি যার ফলে আমরা এই বিপদে পরি।  আমরা একটু সতর্ক হলেই এই সমস্যা থেকে মুক্তি পাব। 


আপনি ধুম পান করলে ত্যাগ করুন। ওজন নিয়ন্ত্রণে রাখুন। পর্যাপ্ত পরিমানে ঘুমান। পুষ্টিকর খাবার খান।মানসিক চাপ দূরে রাখবেন। এগুলো আপাতত মেনে চলুন।

তাছাড়া ↓↓
স্বাস্থ্যসম্মত খাবারের নিয়ম মেনে চলা উচিত। খাবারের তালিকায় প্রচুর পরিমাণে সবুজ শাকসবজি রাখতে হবে। সবুজ-সবজি চোখের দেবে যাওয়া ভাব কমিয়ে চোখ স্বাভাবিক করে তুলতে সাহায্য করে।
0 টি পছন্দ
করেছেন (555 পয়েন্ট)
চিন্তা হলো আপনার রোগের মুল কারন । তাই বেশি চিন্তা করবেন না । যেকোনো পরিস্থিতিতে স্বাবাভিক ভাবে থাকবেন।
0 টি পছন্দ
করেছেন (5,291 পয়েন্ট)
  • আপনি সামান্য গোলাপজল ও লেবুর রস মিশিয়ে চোখের নিচে লাগিয়ে ১৫ মিনিয়াত পর ধুয়ে নিন। 
  • স্বাস্থ্যসম্মত খাবার গ্রহণ করুন। 
  • শশা চোখের ও নাকের নিচে ঘষতে পারেন। 
  • দৈনিক ৭–৮ ঘন্টা ঘুমানোর চেষ্টা করুন। 
  • দুইটি চামচ ঠান্ডা করে চোখে লাগিয়ে নিতে পারেন। 
  • রাত জাগা পরিহার করুন। 
  • মানসিক চিন্তা থেকে দূরে থাকুন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর

321,005 টি প্রশ্ন

411,086 টি উত্তর

127,237 টি মন্তব্য

176,977 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...