বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
41 জন দেখেছেন
"খাদ্য ও পানীয়" বিভাগে করেছেন (17 পয়েন্ট)
রিচ ফুড ও ফাস্টফুড কাকে বলে ও কি কি

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (14,389 পয়েন্ট)
যেসব খাবারে অতিমাত্রায় শর্করা ও চর্বিযুক্ত উপাদান থাকে তাকেই রিচ ফুড বলে। আবার অতি লবণ, শর্করা, চর্বিযুক্ত ও নিম্নপুষ্টি উপাদানসম্পন্ন খাবারগুলোকে রিচ ফুড হিসেবে গণ্য করা হয়।যেমন:গরুর মাংস,ফ্রাইড রাইস, ফ্রাইড চিকেন, পটেটো চিপস ইত্যাদি।

যে খাবার দ্রুত তৈরি ও পরিবেশন করা যায় তাই ফাস্টফুড।আবার সহজে প্রস্তুতকৃত প্রক্রিয়াজাত খাবার যা ভোক্তার চাহিদার ওপর নির্ভর করে কোন রেস্তোরা বা খাবার দোকানে দ্রুত প্রস্তুত করে দেওয়া হয় তাকে ফাস্টফুড বলে।যেমন: বার্গার, পিজা, স্যান্ডউইচ, হট ডগ, নুডলস ইত্যাদি।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
আমার কাছে আমার ম্যাম এত ভালো লাগতো যে আল্লাহ্ তায়ালাই ভালো জানতেন। আমার ম্যাম সরকারি কলেজের শিক্ষিকা। তিনি একটা বাসায় থাকেন যেটা কলেজের পাশেই অবস্থিত। আমি ম্যামকে অফিসের কাজে সব সময় সতর্কতার সাথে সাহায্য করতাম। ম্যামও আমায় খুব স্নেহ করতেন। কেনাকাটা করার সময় ম্যাম আমাকে নিয়ে যেতেন, ফাস্টফুড খাওয়ার সময় আমাকে নিয়ে যেতেন। ম্যাম আর আমি সব সময় খুব দুষ্টামিরসহিত ভালোই দিন কাটাচ্ছিলাম। আস্তে আস্তে দেখি আশেপাশের লোকজন আমাকে নানান কথা বলে যে, আমার সাথে ম্যাম এর কিসের সম্পর্ক? আসলে এটা কেউ বিশ্বাস করেনা যে,আমার সাথে ম্যাম এর দুষ্টামিসূলভ সম্পর্কটা ছাত্র-শিক্ষিকার মধ্যেই সীমাবদ্ধ। এক মূহুর্তে আমি ম্যাম এর সাথে কথা বলা বন্ধ করে দেই।?
19 জুলাই 2016 "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন মোঃ ইকবাল হোসেন (26 পয়েন্ট)
0 টি উত্তর
2 টি উত্তর
16 ডিসেম্বর 2018 "খাদ্য ও পানীয়" বিভাগে জিজ্ঞাসা করেছেন Santanu patra (11 পয়েন্ট)
1 উত্তর
24 ডিসেম্বর 2016 "খাদ্য ও পানীয়" বিভাগে জিজ্ঞাসা করেছেন Abir hamja (11 পয়েন্ট)
2 টি উত্তর
17 মে 2016 "খাদ্য ও পানীয়" বিভাগে জিজ্ঞাসা করেছেন S.M.Rifat (12 পয়েন্ট)

306,893 টি প্রশ্ন

395,786 টি উত্তর

120,890 টি মন্তব্য

170,045 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...