বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
69 জন দেখেছেন
"বিদেশ যাত্রা" বিভাগে করেছেন (5 পয়েন্ট)
বন্ধ

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (529 পয়েন্ট)
 
সর্বোত্তম উত্তর
দেশের বাইরে যাবার ক্ষেত্রে প্রতিটি কর্মিকেই পরবর্তীতে বাংলাদেশ টেকনিক্যাল ট্রেনিং সেন্টার এবং এ্যামবাসির মাধ্যমে যাওয়া লাগে। এক্ষেত্রে আপনি কতটুকু দক্ষ সেটা যাচাই করে বা কোন ঘাটতি থাকলে বা কিছু নিয়ম কানুন শেখানোর দায়িত্ব পালন করে টেকনিক্যাল ট্রেনিং সেন্টার যেটা সম্পূর্ণ সরকারি। বাংলাদেশ কোরিয়ান টেকনিক্যাল, জার্মান টেকনিক্যাল এগুলি ঢাকার মধ্যে। এছাড়াও চিটাগাং সহ অন্যান্য বিভাগেও আছে। যেগুলিতে ট্রেনিং করলে সম্পূর্ণ সরকারিভাবে অল্প খরচে করা যায়। এছাড়াও আপনাকে যেঁ বিষয়ের ওপর ট্রেনিং করলে সে বিষয়ে দক্ষতার ওপর সার্টিফিকেট ওপ্রদান করা হবে। চাকুরির জন্য সহযোগীতাও করা হয়। এমন ভাল ভাল কিছু ফ্যাসিলিটি আছে। তাই আপনি এগুলিতে যোগাযোগ করতে পারেন। অনেক রকম তথ্য ও সহিযোগীতাও পাবেন। বিদেশ যাবার ব্যাপারে। যেখানেই ট্রেনিং করেন  এখানে স্বাক্ষাত করা লাগবেই। আশা করি উপকৃত হবেন।
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
1 উত্তর
10 জানুয়ারি "বিদেশ যাত্রা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Hasan121 (9 পয়েন্ট)

300,565 টি প্রশ্ন

388,453 টি উত্তর

117,410 টি মন্তব্য

165,938 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...