বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
53 জন দেখেছেন
"রূপচর্চা" বিভাগে করেছেন (1 পয়েন্ট )

5 উত্তর

0 টি পছন্দ
করেছেন (9,125 পয়েন্ট)
ক্রিম ব্যবহার করলেই দাগ চলে যাবে একথা পুরোপুরিভাবে ভুল। আপনি লিখেছেন আপনার এলার্জি,তাহলে ক্রিম ব্যবহার করলে আপনার এই এলার্জি গুলি আরো বেড়ে যাওয়ার সম্ভাবনা আরো বেশি। আপনি এলার্জির দাগ দূর করার জন্য  আলুর রস এবং এলোভেরার জেল একত্রে করে স্কিনে ব্যবহার করুন প্রতিদিন দুইবার। সব থেকে ভাল ফল পাবেন। এছাড়া দাগের জায়গায় তুলো দিয়ে মধু ব্যবহার করলেও ভাল ফল পাবেন।
0 টি পছন্দ
করেছেন (2,140 পয়েন্ট)
আলু ও শসার মিশ্রন

কয়েক টুকরা শসা এবং আলু নিন। ঠাণ্ডা পানিতে এগুলো ব্লেন্ড করে এমনভাবে পেস্ট করে নিন যাতে একটি তরল মিশ্রণ তৈরি হয়। কিছু তুলা এই মিশ্রণে ভিজিয়ে নিন এবং ত্বকে ১৫-২০ মিনিট লাগিয়ে রাখুন।নিয়মিত ব্যবহারে ভাল ফল পাবেন। 
0 টি পছন্দ
করেছেন (4,794 পয়েন্ট)

একটি পাত্রে অল্প হলুদ, মধু অথবা টক দই আর এক কোয়া লেবুর রস মিশিয়ে পেস্ট তৈরি করে নিন। পেস্টটি স্নানের আগে ত্বকে কিছুক্ষণ লাগিয়ে তার পরে ধুয়ে ফেলুন। রোজ না পারলেও সপ্তাহে দু’দিন করুন।

0 টি পছন্দ
করেছেন (606 পয়েন্ট)
  • শশা পেস্ট করে মুখে ম্যাসাজ করুন।
  • 2 চামচ মধু  ও 2 চাপচ ব্রেকিং সোডা একসঙ্গে মিশিয়ে প্যাক তৈরি করে মুখে দিন।
  • মুখে অলিভ অয়েল ব্যবহার করুন।
  • m.priyo.com এ দেখে নিতে পারেন।
0 টি পছন্দ
করেছেন (396 পয়েন্ট)
অ্যালার্জির দাগ সহজে যায় না ।চলে যাবে তবে পুরোপুরি ভাবে যাবে না।তাও আপনি হলুদ গুঁড়া,টুথপেষ্ট ও এলোভ্যারা জেল মিশিয়ে পেস্ট তৈরিকরে লাগাতে পারেন।এতে দাগ দূর হয়ে যাবে।        
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
04 অগাস্ট 2017 "রূপচর্চা" বিভাগে জিজ্ঞাসা করেছেন mizan264 (0 পয়েন্ট)

299,424 টি প্রশ্ন

387,090 টি উত্তর

116,961 টি মন্তব্য

165,104 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...