বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
39 জন দেখেছেন
"পবিত্র কুরআন" বিভাগে করেছেন (4,926 পয়েন্ট)
করেছেন (318 পয়েন্ট)
"সুরা মুলক" পাঠকারীর ফজিলতঃ

রাসুলুল্লাহ (সাঃ) এরশাদ ফরমান, যে ব্যক্তি প্রত্যেক দিন এশার নামাজের পর সূরা মুলক পাঠ করবে, আল্লাহ্ তা'য়ালা তার কবরের আজাব মাফ (ক্ষমা) করে দিবেন।

1 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (8,275 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর
সূরা মূলক হচ্ছে হাশরের দিন উহার নিয়মিত পাঠকারীদের জন্য সুপারিশ করে তাদের সমস্ত গোনাহ মাফ করিয়ে দিবে। অথবা, নিয়মিত সূরা আল মূলক পাঠ করলে কবরের আজাব হতে পরিত্রাণ পাওয়া যাবে।

মুলক শব্দের অর্থঃ রাজত্ব, কর্তৃত্ব ও ক্ষমতা ইত্যাদি। দুনিয়া ও আখেরাতের সকল প্রকার রাজত্ব ও ক্ষমতা একমাত্র আল্লাহ তাআলার হাতে। তবে দুনিয়ার রাজত্ব ও ক্ষমতা ক্ষণিকের জন্য আল্লাহ তাআলা মানুষের হাতে দিলেও তার প্রকৃত ও একচ্ছত্র মালিক একমাত্র তিনি।

সূরা মূলক এর ফযীলতঃ

সূরা মুলক একটি বিশেষ ফযীলতপূর্ণ সূরা। আবূূ হুরাইরা (রাঃ) হতে বর্ণিত, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেনঃ নিশ্চয়ই কুরআনে ত্রিশ আয়াতবিশিষ্ট একটি সূরা রয়েছে যা কিয়ামত দিবসে পাঠককে সুপারিশ করবে ফলে তাকে ক্ষমা করে দেওয়া হবে। তা হল সূরা মুলক। (আবূূ দাঊদঃ ১৪০০, তিরমিযীঃ ২৮৯১, সহীহ)

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

323,339 টি প্রশ্ন

413,960 টি উত্তর

128,274 টি মন্তব্য

178,035 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...