বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
33 জন দেখেছেন
"পবিত্র কুরআন" বিভাগে করেছেন (1,058 পয়েন্ট)

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (6,712 পয়েন্ট)
মুসলমানদের ধর্মীয়গ্রন্থ কোরআন শরীফের দ্বিতীয় সুরা আল বাকারার ২৫৫-তম আয়াত হচ্ছে আয়াতুল কুরসী। ঠিক সূরা আল হাশরের শেষ তিন আয়াতকে পবিত্র কুরআনের এরকম কিছু বলা হয় না।

সূরা আল হাশরের শেষ তিন আয়াতের ফযীলতঃ

মাকিল ইবনু ইয়াসার (রাঃ) হতে বর্ণিত আছে, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেনঃ যে ব্যক্তি সকালে উপস্থিত হয়ে তিনবার আউযু বিল্লাহিস সামীঈল আলীমি মিনাশ শাইতানির রাজীম তারপর সুরা আল হাশরের শেষের তিন আয়াত পাঠ করবে, আল্লাহ তাআলা তার জন্য সত্তর হাজার ফিরিশতা নিয়োজিত করবেন। তারা সন্ধ্যা পর্যন্ত তার জন্য দুআ করতে থাকবেন। সে ঐ দিন ইন্তেকাল করলে তার শহীদী মৃত্যু হবে। যে ব্যক্তি সন্ধ্যায় এরূপ পাঠ করবে, সেও একই রকম গৌরবের অধিকারী হবে।

(সূনান আত তিরমিজী, হাদিস নম্বরঃ ২৯২২ হাদিসের মানঃ যঈফ)।
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

299,085 টি প্রশ্ন

386,701 টি উত্তর

116,845 টি মন্তব্য

164,890 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...