বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
56 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন (41 পয়েন্ট)
পূনঃরায় খোলা করেছেন
আমি ইন্টারমিডিয়েট পড়ি।কিছুদিন আগে আমার ইয়ার ফাইনাল পরিক্ষা শেষ হয়েছে।এখন নতুনভাবে পড়াশোনা শুরু করতে চাচ্ছি কিন্তু বিগত কয়েকদিন ধরে আমার প্রচন্ড পরিমাণে ঘুম বেড়ে গিয়েছে।দিনের বেলায় ২/৩ ঘন্টা ঘুমানোর পরেও সন্ধ্যার ঠিক পর পরই প্রচন্ড ঘুম পাচ্ছে,এবং প্রায় সারা রাতইই ঘুমে কেটে যাচ্ছে।আগে কখনও এমনটা হয় নি।উল্লেখ্য যে,আমি খুব বেশি কায়িক পরিশ্রম করি তেমনটাও নয়।এসবের ফলে পড়াশোনার অনেক ক্ষতি হচ্ছে।আমার প্রশ্ন হচ্ছে,এটা কেন হচ্ছে এবং এর প্রতিকারের জন্য কি করব?

3 উত্তর

0 টি পছন্দ
করেছেন (17,356 পয়েন্ট)
আপনি বিরতি নিয়ে পড়ার চেষ্টা করবেন। পড়তে বসার আগে কফি খেয়ে পড়তে বসুন। যখন ঘুম ঘুম পাবে তখন হাটাচলা করুন অথবা অন্য যেকোনো কাজ করুন।প্রতি রাতে আপনি ৬-৮ ঘণ্টা ঘুমাবেন,তাহলে পর্যাপ্ত ঘুম হলে আর ক্লান্তি লাগবেনা।প্রতিদিন হালকা গরম দুধ খান।টেনশন করবেন না।
0 টি পছন্দ
করেছেন (5,291 পয়েন্ট)
আপনি নিম্নোক্ত কিছু জিনিস লক্ষ্য করুন
  • রাত্রে ৭-৮ ঘন্টা ঘুমানোর চেষ্টা করুন।
  • পড়ার সময় ঘুম ভাব করলে হাটাহাটি করে পড়ুন।
  • হালকা লেবুর শরবত পান করতে পারেন।
  • বিরতি নিয়ে পড়ুন।
  • চোখে হালকা পানির ঝাপটা দিন।
  • হালকা ব্যায়াম করুন।
  • পড়ার পূর্বে হালকা চা কফি পান করতে পারেন।
0 টি পছন্দ
করেছেন (13,705 পয়েন্ট)
 আপনার শারীরিক দুর্বলাতার কারনে এমন হচ্ছে , এছাড়াও শরীরির দুর্বল লাগা, খাবারে অরুচি, সব সময় ক্লান্তি ভাব, মাথা ভাড়ি লাগা, ইত্যাদি সমস্যা প্রভাব ফেলতে পারে ।  তবে আপনার হস্তমৈথুন এর মত খারাপ অভ্যাস থাকলে তা পরিত্যাগ করুন, নিয়মিত দুধ, সিদ্ধডিম খাবেন, পুষ্টিকর খাবার খান। এবং একজন ডাক্তারের পরামর্শে চিকিৎসা গ্রহন করুন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

321,150 টি প্রশ্ন

411,310 টি উত্তর

127,305 টি মন্তব্য

177,057 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...