বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
89 জন দেখেছেন
"প্রেম-ভালোবাসা" বিভাগে করেছেন (3 পয়েন্ট)

2 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (5,879 পয়েন্ট)
না তেমন কোনো সমস্যা হবেনা।ইসলামে এর কোনো বিধি নিষেধ নেই।মহানবী হযরত মুহাম্মদ সাঃ প্রথম বিবাহ করেন খাদিজা রাঃ,যখন খাদিজা রাঃ এর বয়স ছিল ৪০ এবং নবীজির বয়স ২৫ ছিল। শারীরিক দিক থেকেও বয়সে বড় মেয়েদের বিয়ে করলে কোনো সমস্যা হবেনা।তবে আপনি বিয়ের আগে জেনে নিন তার সঠিক বয়স কত,অনেকসময় ৩০-৩৫ বছরের পরেই গর্ভধারণের ব্যাপারটি মেয়েদের জন্য ঝুঁকিপূর্ণ হয়ে যায়।
0 টি পছন্দ
করেছেন (5,627 পয়েন্ট)

আপনারা যদি নিজেদের মধ্যে বিয়ের পরে নিজেদের মধ্যে বোঝাপড়া ঠিক মতো করে নিতে পারেন তবে সমস্যা নাই। একটা গবেষণায় দেখাগেছে- যাদের বয়য়ের পার্থক্য বেশি তাদের বিবাহ বিচ্ছেদের হার তত বেশি। বিবাহ বিচ্ছেদ কেন হয় সেটা আর তো বলার প্রয়োজন পড়েনা তাইনা?  আসলে তাদের বোঝাপড়া সমান না হওয়ায় এমন বিচ্ছেদ হয়। সেটা নিয়ে আর বেশি কিছু বলতে চাচ্ছি না। বিবাহিত জীবনে সূখী হলেও হতে পারেন। তবে সেটা আপনাদের বোঝাপড়ার উপর নির্ভরশীল।  


নিম্নক্ত কিছু কাজ করলে সমস্যা হবে না বলে মনে করি-↓
  1. আপনাদের দুইজন দুইজনকে আগে ভালোভাবে বুঝে নিবেন। কার কেমন চাওয়া পাওয়া, কার রুচি কেমন, কার কোন বিষয়ে দুর্বলতা, কে কি কাজ বেশি পছন্দ করেন। নিজকে বুঝুন তাহলেই বুঝতে পারবেন সম্পর্ক টিকিয়ে রাখতে আপনার কি করণীয়,  বিয়ের পরে তার কথা একটু গুরুত্ব দিবেন, তার কথা মনোযোগ দিয়ে শ্রবণ করবেন, তাকে ছোট খাটো বিষয়ে সাহায্য কিরতে পারেন।
  2. বিয়ের পরে দেখাযায় রোমান্স প্রায় বিলুপ্ত হয়ে যায়। সেটা ধরে রাখতে পারলেই আশাকরি আপনাদের সম্পর্কে কোন বাধা আসবে না। নিজেদের রোমান্স ধরে রাখতে চাইলে বাহিরে কোথাও বেড়াতে যেতে পারেন বিয়ের পর মাসে একবার।তরুণ তরুণীদের মতো গোলাপ হাতে নিয়ে হাঁটু গেরে তাকে ভালো ভাসি শব্দটা বলতে পারেন। বিয়ের পরে রোমাঞ্চ পারবে আপনাদের সম্পর্ক বিয়ের পরেও ঠিক রাখতে।
  3. সম্পর্কে ছোট খাটো ফাটল ধরা স্বাভাবিক। সে নিয়ে বেশি মাতামাতি মানে বাড়াবাড়ি করা ঠিক হবে না। তখন তৃতীয় পক্ষের কাউকে ঢুকতে দিবেন না ।  যদি ঢুকতে দেন তবে সম্পর্ক আরো বিগড়ে যাবে এবং সম্পর্ক ভেঙ্গে যাবে। তাই আগে নিজেদের বুঝতে শিখুন একে অপরকে সময় দিন।
নিজদের সময় দেবার মধ্যদিয়ে পাওয়া যাবে একজন আরেক জন্য প্রতি অফুরন্ত ভালোবাসা। যাই হোক নিজেদের ঠিক রাখুন এমনিতেই সব ঠিক হয়ে যাবে। নিজদের মধ্যে ঝামেলা না আনলে বয়সের পার্থক্য থাকলে সমস্যা হবেনা বলে মনে করি।

আর নতুন কোন প্রশ্ন থাকলে করতে পারেন। ধন্যবাদ  বিস্ময়ের সাথেই থাকুন।
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

294,016 টি প্রশ্ন

380,624 টি উত্তর

115,064 টি মন্তব্য

161,462 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...