বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
41 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন (3 পয়েন্ট)
এই সমস্যা কি আমার হস্তমৈথুন এর জন্য হচ্ছে? আর এর থেকে প্রতিকার পাওয়ার কি কোন উপায় আছে?
করেছেন (3,717 পয়েন্ট)
হস্তমৈথুন করলে মানুষের স্মরণশক্তি কমে যায়। ফলে পড়া সহজে মনে থাকে না এবং পড়া মুখস্থ হতে অনেক বেশি সময় লাগে। পড়তে বসলে মাথা ব্যাথার অনেক কারণ থাকতে পারে। হস্তমৈথুন এর মধ্যে অন্যতম।

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (9,672 পয়েন্ট)
সমস্যাটি অনেক কারণে হতে পারে। যেমন:হস্তমৈথুন, সাইনোসাইটিস,মাইগ্রেন এর সমস্যা, চোখের পাওয়ার জনিত সমস্যা এইসব কারণেও আপনার পড়তে বসলে মাথাব্যথা হতে পারে। কারন নির্ণয়ের জন্য আপনি চিকিৎসক এর শরণাপন্ন হোন,তিনি কারন নির্ণয় করে আপনাকে চিকিৎসা দিবে। আপাতত আপনি কম আলোতে পড়তে বসবেন না,হস্তমৈথুন পুরোপুরিভাবে ছেড়ে দিন,  পড়াশুনার ফাঁকেফাঁকে বিরতি দিন অল্প সময়ের জন্য,প্রচুর জল খান এবং শাকসবজি ফল খান।আপনি দিনে ২বার গাজর অথবা কমলার জুস খান কারন এদের বিটাক্যারোটিন আপনার মাথা ব্যথা ও চোখের যেকোনো সমস্যা অনেকটা কমিয়ে দিবে, দেহকেও সতেজ রাখবে। এছাড়া দিনে ৭-৮টি করে বাদাম খেতে পারেন।
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
06 ডিসেম্বর 2016 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন sezan4 (8 পয়েন্ট)
1 উত্তর

300,291 টি প্রশ্ন

388,145 টি উত্তর

117,312 টি মন্তব্য

165,696 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...