বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
36 জন দেখেছেন
"সাধারণ" বিভাগে করেছেন (2 পয়েন্ট)

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (12 পয়েন্ট)
দেশের উন্নয়ন হচ্ছে ঠিকই অস্থিতিশীলতা বাড়ছে । গুম , খুন , ধর্ষণ প্রতিনিয়ত বেড়েই চলছে । প্রতিবাদ করতে গেলে বিপদ না করলেও বিপদ । সত্য পথে চলতে গেলে , আলোর পথে চলতে গেলে অন্যায়ের প্রতিবাদ করতে হবে । যদি এতে বিপদ আসে ভয় পাওয়ার কিছু নেই । আমাদের স্বাধীনতা যুদ্ধে মুক্তিযোদ্ধারা পাকিস্তানিদের গুলিতে মাটিতে লুটিয়ে পড়েছেন , অন্যরা দমে যাননি । অত্যন্ত সাহসিকতার সাথে তারা দেশমাতৃকার জন্য তাদের অভিযান চালিয়ে গেছেন । দেশের জন্য যদি কিছু করতে পারি , সমাজের কল্যাণে যদি কিছু করতে পারি সেখানে দেশ-জাতির কল্যাণে নিজের স্বার্থকে বড় করে দেখা নয় বৃহত্তর স্বার্থের দিকে চোখ রাখতে হবে । প্রবাদ আছে , "স্বদেশের উপকারে নেই যার মন , কে বলে মানুষ তারে পশু সেইজন ।" স্বদেশের উপকারে গুম , খুন , ধর্ষণের মতো সামাজিক সমস্যাগুলো প্রতিরোধ করার জন্য আমরা বহুর্মূখী পদক্ষেপ নিতে পারি । ★বর্তমান প্রজন্মের জন্য এসব অপরাধের কঠোর শাস্তির ব্যবস্থা করতে হবে । ★দেশের সকল মানুষকে সচেতন করার জন্য এসব সামাজিক সমস্যার বিরোধী বিভিন্ন পোস্টার , লিফলেট বিতরণ করতে হবে । ★আগামী প্রজন্মকে এসব থেকে দূরে রাখার ক্ষেত্রে সবচাইতে বেশী ভূমিকা রাখতে পারে একজন মা । --তারা তাদের সন্তানদের সুন্দর আচরণের দিকে খেয়াল রেখে প্রয়োজনীয় শিক্ষা দান করবেন । --সামাজিক , ধর্মীয় শিক্ষার প্রতি গুরুত্ব দিবেন । --সন্তান যেন কখনোই উগ্রবাদী হয়ে না উঠে , সেদিকে খেয়াল রাখবেন । ★সরকার অপরাধের কারণ চিহ্নিত করে প্রয়োজনীয় পদক্ষেপ নিবেন এবং তার বাস্তবায়ন করবেন । আইনের প্রতি শ্রদ্ধা , আইন সবার জন্য সমান__এটা মনে করতে হবে । দেশে সরকারদলীয় মানুষ হউক আর যেই হউক সবাই অপরাধের শাস্তি ভোগ করবেন । ★সমাজে এসব অপরাধকারীদের চিহ্নিত করতে হবে , ঘৃণার চোখে দেখতে হবে , সুন্দর করে বোঝাতে হবে যে তারা যা করছে তা ঠিক নয় ।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
26 মার্চ 2016 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন Helim (-16 পয়েন্ট)
1 উত্তর
2 টি উত্তর

293,692 টি প্রশ্ন

380,192 টি উত্তর

114,922 টি মন্তব্য

161,216 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...