বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
111 জন দেখেছেন
"প্রেম-ভালোবাসা" বিভাগে করেছেন (296 পয়েন্ট)

4 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (5,975 পয়েন্ট)
সম্পাদিত করেছেন

জানিনা আপনি কি কারণে তাকে ভুলে যেতে চান।  আমার মনেহয় মেয়েটি যদি আপনাকে ভালোবেসে থাকে তবে তার মনে কষ্ট দেওয়া আপনার জন্য মোটেও ভালোকাজ হবে না। প্রশ্নে বোঝা যাচ্ছে আপনি আপনার মনকে জোর করছেন -।  কেন ভাই মেয়েটিকে কষ্ট দিবেন আবার আপনিও কষ্ট পাবেন।  


ভালো এটা হয় এটা হয় যে আপনি আপনাদের মধ্যে অভিমান হয়ে থাকলে কথা বুঝাবুঝি করে ঠিক করে নিন।


ভাই মনের উপর জোর করা যে কতটা কঠিন সেটা আমি জানি। তাই আমি সবার আগে বলব- আপনাদের সম্পর্ক যদি ঠিক থাকে তবে তাকে ভুলে গিয়ে কষ্ট দিবেন না।


আপনার প্রশ্নের উত্তরে আসি- ↓★


আপনি তাকে ভুলে যাবেন সেটা একটু সময় সাপেক্ষ তাই একটু দেরি হবেই। আপনি তাকে বুঝেনিবেন সে আপনাকে কিরকম পছন্দ করে।সেই মোতাবেক পদক্ষেপ নিতে হবে। সে যদি পাত্তা না দেয় তবে আপনার উচিৎ আপনার স্বাভাবিক ভাবে সৃজনশীল কাজে লেগে পড়া। সৃজনশীল কাজ আপনাকে অনেক খাটাবে যার ফলে তাকে ভুলে যেতে অনেক সুবিধা হবে। সৃজনশীল কাজের ফলে মনোযোগ থাকবে সেই কাজে ফলে মেয়েটির দিকে মনোযোগ যায় কিভাবে?


প্রতিদিন সকালে একটু বাহিরে দৌড়াদৌড়ি করবেন। এই দৌড় মনের শান্তি আনবে। মনে শান্তি থাকলে আর কি চাই। শান্তি থাকলে প্রেমিকার প্রয়োজন পড়ে না। তবে যদি পারেন চা/কফি খেয়ে ব্রাশ করে দৌড়াদৌড়ি  করে কিছুক্ষণ পড় খাবার খেয়ে নিজের কাজের যায়গায় বেড়িয়ে পড়বেন। কাজে যদি ব্যস্ত থাকতে পারেন তবে আপনার প্রেমিকাকে ভুলতে পারবেন।


অবশেষে বলব → তাকে ভুলতে চাইলে তার সব স্মৃতি আপনার মাথা থেকে ঝেড়ে ফেলুন। তাকে নিয়ে কম কথা বলবেন। তার ব্যাপারে কোন কথা হলে সেখানে না থাকার চেষ্টা করবেন। তার সাথে কোনপ্রকার যোগাযোগ চলবে না। মুসলিম হলে পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করবেন।

আশাকরি ভুলে যাবেন। তবে যদি পারেন - আপনাদের দুইজনের কেউই যদি ভাঙ্গার পক্ষপাতী না থাকেন তবে রাখাই ভালো।


আশাকরি বুঝেছেন।

0 টি পছন্দ
করেছেন (17,359 পয়েন্ট)
আপনি পারিপার্শ্বিক কাজে ব্যস্ত হয়ে যান,দেখবেন এসব মনে পড়বেনা। আপনি এই ব্যাপারটিকে আবেগের সাথে তুলনা করুন ও বাস্তবের সাথে মেলান,দেখবেন ভুলে যাবেন।নিজের লক্ষ্য তে এগিয়ে যাবার জন্য সর্বদা চেষ্টা করুন। বেশিবেশি লোকদের সাথে মিশুন।
0 টি পছন্দ
করেছেন (1,553 পয়েন্ট)
নিজেকে সবমসময় ব্যাস্ত রাখার চেষ্টা করুন। এজন্য আপনি বিস্ময়ে সময় দিতে পারেন। এখান থেকে আপনি অনেক কিছু শিখবেন ও নিজের জ্ঞান অন্যদের মাঝে শেয়ার করতে পারবেন, পাঁচ ওয়াক্ত নামাজ পড়ুন, অবসর সময়ে গল্পের বই বা অন্য কোনো বই পড়ার চেষ্টা করুন। মোট কথা নিজেকে সবসময় ব্যাস্ত রাখুন। আর সেই ব্যাক্তির সাথে কোনো প্রকার যোগাযোগ করা থেকে বিরত থাকুন।
0 টি পছন্দ
করেছেন (5,216 পয়েন্ট)

ভালোবাসার মানুষকে বা প্রিয় ব্যক্তিকে ভুলে যাওয়া সম্পুর্ণরুপে সম্ভব নয়। স্মৃতি ভালো হোক বা খারাপ সেটা মনে থেকে যায়। তবে, আপনি নিম্নোক্ত কিছু উপায় মেনে চলতে পারেন।


  • পুরোন দিনের কথা ভাববেন না এর বদলে আপনার ক্যারিয়ার সম্পর্কে চিন্তা করুন।
  • পরিবারকে গুরুত্ব দিন এবং পরিবারের সবার সাথে মিলেমিশে থাকার চেষ্টা করুন।
  • আপনি একা থাকবেন না। একা থাকলে পুরনো দিনের এবং স্মৃতি খুব মনে পড়ে তাই আপনি একজন বন্ধু নির্বাচন করুন, যার সাথে আপনি মিলেমিশে থাকতে পারবেন।
  • সব সময় নিজেকে কোন কাজে ব্যস্ত রাখুন।
  • নিজের মনকে সবসময় শান্ত রাখার চেষ্টা করুন এবং সবার সাথে মিলেমিশে থাকুন।
  • ফ্যান্টাসি বিষয়টিই মানুষকে হাসিয়ে তোলে এবং মানসিকভাবে সবসময় সতেজ রাখে। এ কারণে ফ্যান্টাসি বিভিন্ন ধরনের কবিতা, গল্প, উপন্যাস জাতীয় সাহিত্য পড়ুন। এছাড়া আপনার পাঠ্যবইয়ের সাহিত্য পড়ুন। দেখবেন আপনি বেশ প্রাণবন্ত হয়ে উঠেছেন।
  • টিভিতে জ্ঞান মূলক টক শো অথবা চ্যানেল দেখতে পারেন।
  • অবসর সময়ে কোন কাজ না থাকলে গান শুনতে পারেন।

পরিশেষে বিস্ময়ের সাথে সময় কাটান উত্তর দিয়ে সাহায্য করুন। জ্ঞান অর্জন করে নিজেকে ব্যাস্ত রাখতে পারেন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

5 টি উত্তর
09 মে 2018 "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন rakib2.0 (535 পয়েন্ট)

313,043 টি প্রশ্ন

402,650 টি উত্তর

123,695 টি মন্তব্য

173,385 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...