বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
66 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন (2 পয়েন্ট)
আমলকি ফ্লাশ ফাইল খেলে অনেক রুচি বাড়ে কিন্তু তা খাবার দ্বারা কোন সমস্যা আছে কিনা এবং যদি সমস্যা হয়ে থাকে তাহলে এর বিকল্প খুব রুচি বাড়ানোর জন্য অন্য কোন ফাইল আছে কিনা?
বন্ধ

1 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (21,422 পয়েন্ট)
 
সর্বোত্তম উত্তর
এই এধরণের ঔষধ খাওয়া উচিত নয়। এগুলোর সাথে স্টেরয়েড মিশ্রিত উপাদান আছে। এগুলো সেবন করলে খাওয়ার  অতিরিক্ত রুচি বেড়ে যায়, ফলে স্বাভাবিকের চেয়ে অনেক বেশি খাওয়া দাওয়া হয়, এতে করে শরীরের পানি ও চর্বি জমে শরীর সাময়িক মোটা দেখাবে, এতে শরীরের গুরুত্বপূর্ণ অঙ্গ সমূহ লিভার কিডনির জন্য ক্ষতিকর হতে পারে।  এটি খাওয়া বন্ধ করলে আবার চিকন হয়ে যাওয়া, অরুচি, খিটখিটে মেজাজ ঘুমের সমস্যা, স্বাভাবিক খাওয়ার রুচি ও চাহিদা কোন টাই থাকবেনা, বিষন্নতার মতো উপসর্গ দেখা দিবে। কোনো রেজিস্টার্ড চিকিত্সক কাউকে এই ধরণের ঔষধ সেবনের পরামর্শ দেয়না।  অরুচির জন্য একজন মেডিসিন বিশেষজ্ঞ অথবা গ্যাস্ট্রো-এন্টারোলজি বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ নিন।
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
2 টি উত্তর
12 এপ্রিল "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন Badshah Niazul (1,038 পয়েন্ট)
1 উত্তর

294,014 টি প্রশ্ন

380,624 টি উত্তর

115,063 টি মন্তব্য

161,459 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...