বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
58 জন দেখেছেন
"সাধারণ" বিভাগে করেছেন (2,943 পয়েন্ট)

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (1,123 পয়েন্ট)
স্যারকে বলবেন, আচ্ছা স্যার বলুন তো আপনি কত বছর যাবত আপনার ইমানকে ঠিক করছেন? বয়স বলার পর বলবেন, সার আপনি কি বলতে পারবেন আর কত বছর ঠিক করলে আপনার ইমান  ঠিক হতে পারে? 

এত বছরে ও যখন আপনার ইমান ঠিক হল না তবে আমি হলফ করে বলতে পারি সারা জীবনেও আপনার ইমান ঠিক করতে পারবেন না। 

সার এ সকল কথা বলে আর কত দিন নিজেকে ধোকা দিবেন?
করেছেন (968 পয়েন্ট)
তিনি যদি বলেন আমার কথার উপর কথা বলছো কেন?তখন কি হবে?
0 টি পছন্দ
করেছেন (3,620 পয়েন্ট)
তাহাকে বলুন, স্যার,

আপনি কি আপনার জীবনে সকল সির্ধান্ত, সকল পদক্ষেপ, কাজ কর্ম, সকল কিছুই নিখুত ভাবে গাণিতিক নিয়মে করেন? করতে পারেন? না হবার সম্ভাবনাই বেশি। কারন অনেক কিছুই না জেনেই করেন এবং সেটা করার মধ্য থেকেই সঠিক দিক বা পরবর্তীতে কি করতে হবে সেই শিক্ষা পান।

কাজেই ইমান ঠিক বা বেঠিক সে হিসাব কেন করছেন? এটা অযুহাত ছাড়া কিছুই নয়। ঈমান ঠিক বা বেঠিক হোক শুরু করুন। দেখবেন নামাজ পড়তে পড়তেই ঈমান ঠিক হয়ে গেছে।

কারন যখন সালাত অভ্যাসে পরিণত হবে তখন ঈমান এমনিতেই শক্ত হবে। কোন কাজ প্রতিদিন করলে যেমন দক্ষ হয় তেমনি। আপনি প্রথন যেদিন পড়াতে জয়েন করেন সেদিন হয়ত বাসা থেকে একটু স্টাডি করতেন কিন্তু পড়াতে পড়াতে এখন দক্ষ। এখন বাসায় স্টাডির দরকার নাই। তেমনি ঈমানহীন মন নিয়া শুরু করতে পারেন। ঈমানই আপনার মনে বাসা বাধবে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
1 উত্তর
03 মার্চ 2016 "আইকিউ" বিভাগে জিজ্ঞাসা করেছেন এস এ রানা (11 পয়েন্ট)

313,043 টি প্রশ্ন

402,650 টি উত্তর

123,695 টি মন্তব্য

173,385 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...