বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
39 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
আমার এক বন্ধুর বয়স ২০বছর কিন্তু দেখে মনে হয় ৪২বছর এর বুরো মানুষ এর মতো তার শরীরেরর চামড়া বৃদ্ধ মানুষ এর মতো তাকে ছোট থেকেই এমন দেখে আসছি, এটা কি রোগ,, আর এর সমাধান কি?

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (5,546 পয়েন্ট)
আপনি তাকে বলুন এলোভেরার জেল, শসার রস এবং সামান্য গোলাপজল একত্রে করে ব্যবহার করতে। এটি প্রতিদিন ব্যবহার করতে বলুন। খুব ভাল ফল পাবেন এতে। তাকে ভাল মানের ফেসওয়াশ ব্যবহার করতে বলুন। রোদে গেলে সানস্ক্রিন লোশন ব্যবহার করতে বলুন।এছাড়া তাকে বলুন একটি ডিমের সাদা অংশ,একচামচ লেবুর রস এবং সামান্য বেসন একত্রে করে সপ্তাহে তিনদিন ব্যবহার করতে। ধীরে ধীরে চামড়া টানটান হয়ে যাবে।
0 টি পছন্দ
করেছেন (4,361 পয়েন্ট)

ত্বক মসৃণ ও কোমল করতে নিচের পদ্ধতি অবলম্বন করতে বলুন 

  • আধা কাপ সোডার সঙ্গে পরিমাণমতো পানি মিশিয়ে ঘন পেস্ট তৈরি করুন। এই মিশ্রণ ত্বকে মেখে হালকা হাতে মালিশ করতে হবে। পাঁচ থেকে ছয় মিনিট অপেক্ষা করে কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। মুখ মুছে শুকিয়ে ময়েশ্চারাইজার ব্যবহার করতে হবে। 
  • রাত্র ঘুমানোর পূর্বে অলিভ অয়েল ব্যবহার করতে পারেন। নিয়মিত ব্যবহারে আশা করি ভালো ফলাফল পাবেন।  
পাশাপশই নিচের কিছু কাজ করুন
  • পুষ্টিকর খাবার গ্রহণ করুন। 
  • তাজা শাকসবজি ও ফলমূল গ্রহণ করুন। 
  • দৈহিক বিশ্রাম নিনও দৈনিক ৭-৮ ঘন্টা ঘুমান।
  • সবসময় চিন্তামুখ থাকুন। 

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
19 ডিসেম্বর 2018 "বিদেশ যাত্রা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Pori Moni (3 পয়েন্ট)

293,694 টি প্রশ্ন

380,193 টি উত্তর

114,922 টি মন্তব্য

161,217 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...