বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
154 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
আমার বয়স ১৮ বছর ৭মাস।আমি খুবি চিকন এই অবস্থায় বিয়ে করলে কি বিয়ের পর মোটা হতে পারবো

3 উত্তর

0 টি পছন্দ
করেছেন (400 পয়েন্ট)
ভাই, মোটা বা স্বাস্থ বেশি যাই বলেন না কেনো, তা আল্লাহর দান।সবাই চাইলে মোটা বা চিকন হতে পারেনা। আনেকেই কম খাবার খেয়ে অনেক মোটা হচ্ছে আবার  অনেকেই বেশি খাবার খেয়েও মোটা হচ্ছেনা।  আবার এ ও দেখাযায়  যে, সঠিক পুষ্টিসম্মত খাবার না পেয়ে মোটা হচ্ছেনা। আবার দিনে দুমুঠো ভাত থেকে সঠিক স্বাস্থের অধিকারী গরীব ঘরের মানুষ।

আবার অনেকেই বিয়ের পর স্বাস্থবান হয় আবার কেও হয় উল্টা।

তাই এটা বলা সম্ভবনা যে,  বিয়ে করেই আপনি ভালো স্বাস্থের অধিকারী হবেন।

আপনি কোনো ভালো ডাঃ দেখাতে পারেন। অনেক সময় খাদ্য হজমে সমস্যা হলে দেহ একেবারেই ভেঙ্গে পরে। অাপনি সঠিক চিকিৎসা নিয়ে ঔষধ সেবন করুন।

এই বয়সে বিয়ে করলে সংসার টিকিয়ে রাখা দুঃস্কার হবে। 

২৪/২৫ বছরেই বিয়ে কলে অনেক ইতিবাচক দিক আছে।
0 টি পছন্দ
করেছেন (13,274 পয়েন্ট)
এটি পুরোপুরিভাবে একটি ভ্রান্ত ধারনা। বিয়ের পর মোটা হওয়া যায় এটির কোনো বৈজ্ঞানিক ব্যাখ্যা নেই। অনেক সময় শরীরে হরমোনের কম বেশির কারণে শরীরর মোটা বা চিকন হতে পারে,তবে এটি কাকতালীয় ব্যাপার। বিয়ের সাথে মোটা হবার কোনো সম্পর্ক নেই।
করেছেন (400 পয়েন্ট)
মেয়েদের এই বেপারটা চোখে পরার মত কেন?
করেছেন (12,549 পয়েন্ট)
Mehedi Hasan# আপনি এই কথার মাধ্যমে কি বুঝাতে চাচ্ছেন।"" মেয়েদের এই বেপারটা চোখে পরার মত কেন?"" বিস্তারিত বলুন প্লিজ।
করেছেন (400 পয়েন্ট)
ভাই.... 90% মেয়েকে দেখবেন যে, তারা বিয়ের আগে চিকন থাকায় বিয়ের ৬-১বসরের মধ্যে মোটা দেখা যায়! ছেলেদের ক্ষেত্রে না। তবে মেয়েদের ক্ষেত্রে মুরব্বি শ্রেনির ব্যক্তিরা বলে থাকেন।
করেছেন (12,549 পয়েন্ট)
হ্যা বুঝতে পারলাম। আর আমিও আপনার সাথে সহমত পোশন করলাম। তবে বলছি মেয়েদের বিবাহিতা জীবনে স্বাস্থ্য কেনো মোটা হয় →↓
আসলে মেয়েদের বিবাহিতা জীবনে স্বাস্থ্য মোটা হওয়ার কয়েক টি কারনের মধ্যে একটি মূল কারন হলো জন্মনিয়ন্ত্রণের  পিল সেবন করা।
আর বেশির ভাগ মেয়েরাই জন্মনিয়ন্ত্রণের জন্য দির্ঘদিন যাবত  স্বল্পমেয়াদী জন্মবিরতিকরণ পিল সেবন করেন বা জন্মনিয়ন্ত্রণ পদ্ধতি গ্রহন করে যার কারনে প্রধানত শরীরের   ৩ টি  অংশে মেদ জমে
১।মেয়েটির  স্তন বড় হতে থাকে।
২।মেয়েটির পেটের মেদ বা শরীরে মেদ জমে।
৩। মেয়েটির  পিছিন দিকে অতিরিক্ত মেদ জমতে থাকে
ফলে ফেলুপিউন টিউবে মেদ জমে এতে ডিম্বাত হতে বাধা দেয় তাতে   ভবিষ্যৎ এ বাচ্চা জন্মদানে হ্রাস পায়,
আশা করি বুঝতে পারছেন।
করেছেন (400 পয়েন্ট)
ভাই... তাহলেতো ঐ ঔষধ টা অনেক ক্ষতি করে। ধীরে ধীরে করে বলে তেমন অনুভব করা যায়না। আমি এই প্রথম এই শুনলাম যে, কেনো তাদের এমন বাদয্যিক পরিবর্তন হয়। আপনাকে অসংক্ষ ধন্যবাদ.....  এমন মূল্যবান তথ্য দিয়ে অন্যকে বিনাসার্থে সাহায্যে জন্য....!!!
করেছেন (12,549 পয়েন্ট)
ধন্যবাদ আপনাকেও। আর একটি কথা ঐ মেয়েটির স্বাস্থ্য অনেক মোটা হওয়ার ফলে, শাড়াদিন কাজ করতে পারে না একটু কাজেই হাপিয়ে যায়,সারাদিন বসে থাকে,  ফলে ডায়াবেটিস দেখা দিতে পারে।।  তাই ব্যয়াম করা ছাড়া উপায় থাকে  না।
0 টি পছন্দ
করেছেন (5,852 পয়েন্ট)

আপনি ছেলে না মেয়ে? আপনি যদি মেয়ে হয়ে থাকেন তবে বিয়ে আপনি করতে পারেন। তবে ছেলে হলে আরো ৩ বছর ৫ মাস  অপেক্ষা করুন বিয়ে করার জন্য। আর হ্যা বিয়ে করলেই যে মোটা হবেন তা কিন্তু নয়। বিয়ের পরে যদি আপনার লাইফস্টাইল একটু পরিবর্তন হয়ে যায় তবেই মোটা হবেন।আপনার শ্রশ্ন শুনে মনেহচ্ছে আপনি বিয়ে করলেও মোটা হবেন না। তবে হতেও পারেন জানিনা 

এবার আসি আপনার মুল উত্তরে।↓
আসলে বিয়ের পর ছেলে বা মেয়ে মোটা হয় এটা বাস্তব হলেও এর পিছনে আছে হাজারো কারণ যা সবার ক্ষেত্রে হয় না। বিয়ের পরে মোটা হয় এটা একেবারেই সত্য। 
আসলে বিয়ের আগে যেমন আমাদের ফিটনেস নিয়ে একটু বেশি ভাবনা চিন্তা করি। আমরা খাবার নিয়ে বিয়ের আগে একটু সতর্ক থাকি। বলতে পারেন কিভাবে?  আসলে বিয়ের আগে নারী ও পুরুষরা নিজের স্বাস্থ্য নিয়ে অনেক বেশি সচেতন থাকে। কিন্তু বিপত্তি ঘটে বিয়ে হওয়ার পর। হানিমুনসহ বিভিন্ন জায়গায় অতিমাত্রায় ঘোরাফেরা করে। বিয়ের পর দম্পতি যেন সংসার জীবনে নয়, খাওয়ার প্রতিযোগিতায় যোগ দেন। ফলে বেড়ে যায় ওজন।
শিক্ষা জীবন বা বৈবাহিক জীবনের বাহিরে মানুষ নিজেকে অসূখী মনে করে যার ফলে তার দুশ্চিন্তা হতে পারে। যার ফলে ওজন বাড়ে না। তবে বিয়ের পরে সূখী মনে হলে নিজেকে ওজন বাড়াটা স্বাভাবিক বিষয়।
অনেকেই আছেন যারা বিয়ের আগে বন্ধুদের সাথে আড্ডা করতেন তারা বিয়ের পড়ে দেখা যায় কাজ শেষে বাড়িতে এসে নাক ডেকে ঘুমায়। বেশি রাত জাগতে পারেন না অলস হয়ে যান।  
এরকম হাজারো কারণ আছে। 
মোটা হওয়া বা না হওয়া একান্তই আপনার জীবনধারা কেমন তার উপর নির্ভরশীল। এখানে বিয়েটা কোন ফ্যাক্ট না।
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

304,807 টি প্রশ্ন

393,587 টি উত্তর

119,792 টি মন্তব্য

168,991 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...