বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
178 জন দেখেছেন
"সাধারণ" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল

7 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (5,737 পয়েন্ট)
জীবন কি কারণে নষ্ট হয়েগেছে সেটা না বলায় উত্তর দেওয়া একটু কঠিন হয়ে গেছে। যাই হোক কারণ আপনি প্রথমে অতীতের সব কিছু ভুলে নিজের একটা লক্ষ্য ঠিক করুন। লক্ষ্যহীন জীবনে শান্তি থাকে না। একটি সুনির্দিষ্ট লক্ষ্য নির্ধারণ ও সে লক্ষ্যের দিকে ক্রমাগত এগিয়ে চলা মনের শান্তি অনেকখানি বাড়িয়ে দেয়।

আপনি যে কাজই করেন না কেন সেটা একটু  বুঝে নিয়ে করবেন। আর সেটা ফুরফুরে মেজাজে করবেন। প্রিয় কোন মানুষের সাথে সময় কাটাতে পারেন। নিজে একটা সুখী পরিবার গঠন করার চেষ্টা করুন।করতে পারলে আপনার জীবন হবে আনন্দময়।

পুষ্টিগুণ খাবার গ্রহণ করুন। তাহলে শরীর ও স্বাস্থ্য ভালো লাগবে।

সপ্তাহে ১ দিন ছোটখাটো শপিং করতে পারেন। ভালো লাগবে। না লাগলেও এটা সূখ দিতে সাহায্য করবে। অর্থ জমিয়ে না রেখে খরচ করলে শান্তি মেলে।
+1 টি পছন্দ
করেছেন (105 পয়েন্ট)
আপনি যদি মুসলিম হোন ৫ ওয়াক্ত নামাজ কায়েম করুন বা অন্য ধর্মের হলে সেই ধর্মের কাজ করুন। মনে অনেক প্রশান্তি পাবেন। আর নিজেকে ভালোবাসুন নিজের যত্ন নিন। পরিশেষে বলবো সময়ের মুল্য দিন.....পিছনে তাকাবেন নাহ...আপনার পিতা মাতার কথা মতো চলুন। দেখবেন আপনার জীবন আবার আলোকিত হয়ে যাবে ইনশাল্লাহ. .
+1 টি পছন্দ
করেছেন (9,125 পয়েন্ট)
কি কারণে জীবন নষ্ট হয়েছে তার কারণ আগে খুঁজে বার করুন এবং সেই কারণ থেকে নিজেকে সংশোধন করার চেষ্টা করুন। নিজের লাইফের একটি লক্ষ্য ঠিক করুন এবং সেই লক্ষ্যতে নিজেকে নিয়ে যাওয়ার জন্য সর্বাত্মক চেষ্টা করুন। সৃষ্টিকর্তার প্রার্থনা করুন প্রতিদিন। নিজের খারাপ দিক গুলি খুজে বার করে নিজেকে ভাল করার চেষ্টা করুন।
+1 টি পছন্দ
করেছেন (4,794 পয়েন্ট)
"মৃত্যুর পূর্বে জীবন শেষ হয় না"। আপনি ভুল গুলো শুধরে নিন। অতীতকে ভুলে যান। অতীত থেকে শিক্ষা নিতে হয় কিন্তু অতীতকে ধরে বাঁচতে নেই। আপনি যদি আপনার অতীতলে ভুলতে না পারেন তাহলে আপনি আপনার জীবনে সফল হতে পারবেন না। জীবনকে সবাই নিজের মতো করে সবাই সাজিয়ে তুলতে চায়। কিন্তু সবাই তা পারেনা। অনেক সময় অনেকের এরকম পরিস্থিতিতে পড়তে হয়। তবে যদি নিজেকে সঠিক পথে চালনা করা যায় তাহলে আপনি পুণরায় স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারেন।
মানব জীবন কর্মময়। কর্মের মাধ্যমে আমাদের জীবন চালত হয়। আপনি কাজ করুন। কাজের মাধ্যমে আপনি আপনার অতীতকে ভুলতে পারবেন। আপনি সঠিকভাবে কাজে মনসংযোগ করুন। এতে আপনি প্রশান্তি পাবেন। আপনি এছাড়া কোথা থেকে ঘুরে বেড়িয়ে আসতে পারেন। এতে মন শান্ত হবে। সবসময় পরিবারের সঙে থাকুন। জীবনে লক্ষ্য অনুসারে কাজ করুন। পরিবারের সবার সাথে থাকলে আপনি ভালো বোধ করবেন।
মনোযোগ দিয়ে যেকোন কাজ করুন। ধর্মীয় কাজ করুন এবং ধর্ম অনুসারে চলুন। পিতামাতার কথা শুনে চলুন। অসৎ পথ এড়িয়ে চলুন। আশা করি আপনি জীবনকে নতুন করে সাজিয়ে নিবেন।
0 টি পছন্দ
করেছেন (344 পয়েন্ট)

আমি শুধু একটা উপদেশ(জানিনা উপদেশ বলা ঠিক হচ্ছে কিনা)  দেব- "Don't let your Past blackmail your present to ruin a beautiful future"

করেছেন (4,240 পয়েন্ট)
ইংরেজি বাক্যটির তরজমা করে দিন।
করেছেন (344 পয়েন্ট)
এই বাক্যটির সরাসরি বাংলা তরজমা ঠিক সাজাতে পারছিনা। তবে এর অন্তর্নিহিত অর্থ হলো-
আপনার জীবনের অতীতের কোন ভূলকে আপনার বর্তমান সময়কে নষ্ট করতে দিয়েননা। আপনার সামনে অনেক স্বপ্নিল, সুন্দর ভবিষ্যৎ অপেক্ষা করছে। আর এই সুন্দর ভবিষ্যৎ কে পেতে চাইলে অতীত থেকে শিক্ষা নিয়ে বর্তমানটাকে সুন্দরভাবে পরিচালনা করুন, বর্তমান সময়কে সঠিকভাবে ব্যবহার করুন। আপনার বর্তমান সময়ের প্রতিটি পদক্ষেপ আপনার ভবিষ্যৎ নির্ধারণ করবে। সুতরাং অতীত নিয়ে আফসোস না করে বর্তমানকে সঠিকভাবে ব্যবহারের মাধ্যমে স্বপ্নিল ভবিষ্যৎ বিনির্মাণ করুন।
0 টি পছন্দ
করেছেন (73 পয়েন্ট)
এই উপদেশগুলো মেনে চলুন! ১। আল্লাহকে ভয় করবেন ২। নামাজ পড়বেন ৩। মা বাবার কথা মান্য করবেন ৪। সৎ কাজে আদেশ অসৎ কাজে নিষেধ করবেন ৫। সত্য কথা বলবেন ৬। কুরআন তেলওয়াত করবেন
0 টি পছন্দ
করেছেন (72 পয়েন্ট)
ভাই জীবন কি চায়না মোবাইল নাকি যে নষ্ট হয়ে গেছে।অরে ধুরু মিঞা ফালতু কথা বলার আর জায়গা পান নাই।শেষমেশ বিস্ময়ে আসছেন আমাদের বিস্মিত করতে।কাওকে বলেন আপনার পাছায় দুইটা লাত্তি মারতে দেখবেন সব ক্লিয়ার।
শুনেন ভাই ফ্যামিলির প্রতি মায়া বাড়ান।আপনার দরকার না থাকতে পারে ওদের ,,কিন্তু ওদের আপনাকে বেশ প্রয়োজন।আমি নিজেও আগে খুব খারাপ ছিলাম ,,মেয়েদের পেছন পেছন ঘুরতাম ,টাংকি মারতাম। গাঞ্জা টানতাম বিড়ি খাইতাম ,কিন্তু এখন বিদেশে ভাল একটা জব করি। কারণ আমি বুজতে পেরেছি আমার বাবা মা আমাকে অনেক যত্ন করে বড় করেছে তাদের জন্য আমার কিছু করা দরকার।

করেছেন (5,737 পয়েন্ট)
মিঞা ব্যাবহার করা যাবে না।
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
21 এপ্রিল "ইসলাম" বিভাগে জিজ্ঞাসা করেছেন Saiyan khan (2 পয়েন্ট)
1 উত্তর
06 এপ্রিল "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন Saiyan khan (2 পয়েন্ট)
3 টি উত্তর
17 সেপ্টেম্বর 2017 "ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস" বিভাগে জিজ্ঞাসা করেছেন rakib2.0 (55 পয়েন্ট)

299,424 টি প্রশ্ন

387,091 টি উত্তর

116,961 টি মন্তব্য

165,113 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...