বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
91 জন দেখেছেন
"রান্না" বিভাগে করেছেন (17 পয়েন্ট)

3 উত্তর

0 টি পছন্দ
করেছেন (17,356 পয়েন্ট)
প্রথমে পেঁপে ছিলে গ্রেড করে নিন। এবার গাজর গ্রেড করে নিন। চুলায় পাত্র দিয়ে তেল দিন। পেঁয়াজ কুচি, পেঁপে, গাজর, লবণ, টেস্টিং সল্ট দিন। ভাজার মতো রান্না হলে নামিয়ে নিন। এবার ময়দা ১টি ডিম, পানি, লবণ, বেকিং পাউডার দিয়ে গোলা তৈরি করে নিন। ফ্রাইপেনে একটু তেল ঘষে নিন। তারপর ফ্রাইপেনে এক চামচ করে গোলা ঢেলে রুটি আকারে বানিয়ে নিন। এবার রুটির ভেতরে পেঁপে-গাজরের ভেজিটেবল ভরে রোল আকারে ভাজ করুন। তারপর ডিমে চুবিয়ে বিস্কুটের গুঁড়ো দিয়ে তেলে ভাজুন। বাদামি করে ভাজার পর নামিয়ে গরম গরম পরিবেশন করুন।
0 টি পছন্দ
করেছেন (492 পয়েন্ট)

উপকরণ : গাজর মিহি ঝুরি  আধা কাপ, পেপে  মিহি ঝুরি ১ কাপ, বরবটি মিহি কুচি  আধা কাপ, পেঁয়াজ  কুচি ১ টেবিল  চামচ, ময়দা ১  কাপ, তেল ১  টেবিল চামচ, পানি  ১ কাপ, সয়াসস ১  টেবিল চামচ,  টেস্টিং সল্ট ১ চা  চামচ, গোলমরিচ গুঁড়ো আধা চা চামচ, লবণ পরিমাণমতো।প্রণালী : পানি, লবণ, তেল চুলায় দিয়ে ফুটতে দিন, ফুটে উঠলে ময়দা দিয়ে ভালো করে নেড়ে  নামিয়ে নিন, খুব পাতলা করে রুটি বেলুন। সবজিগুলো তেল দিয়ে ভেজে নামানোর সময় ১ টেবিল চামচ ময়দা, কোয়ার্টার কাপ পানিতে গুলে সবজিতে দিন। রুটির একদিকে  সবজি রেখে মুড়ে মুখ বন্ধ করে ডুবো তেলে ভেজে তুলুন

0 টি পছন্দ
করেছেন (5,976 পয়েন্ট)

আপনাকে ধন্যবাদ এত সুন্দর একটা প্রশ্ন করার জন্য। "সবজির রোল তৈরি করা নিয়ে জানতে চাইছেন।" এটা তৈরি করা অনেক সহজ।  এটা তৈরি করতে তেমন কোন সমস্যা হবে না। কারণ আমি যা যা দিতে বলব সব কিছুই আপনার হাতের কাছেই থাকবে বা বাজারে খুব সহজেই পাবেন।  

(১)উপকরণ:-↓↓↓
  1. গাজর কুচি ৩ টেবিল চামচ।
  2. বাঁধা কপি কুচি  ২ টেবিল চামচ।
  3. পেয়াজ কুচি ১ কাপ।
  4. রসূন আধা চা-চামচ।
  5. কাঁচা মরিচ ২টি।
  6. ধনেপাতা ২ টেবিল চামচ।
  7. লবন স্বাদ মতো।
  8. টমেটো সস ১ টেবিল চামচ। 
  9. তেল প্রয়োজন মতো।
  10. ডিম ১ টি
  11. বিস্কুটের গুড়া ১ কাপ।

(২)এরপর আপনাকে একটা কাজ করে রুটি বানাতে হবে।কাজটি হলো ময়দা ২ কাপ, ডিম ১টি, লবণ স্বাদমতো। প্রয়োজনমতো পানি ও বাকি সব উপকরণ দিয়ে গোলা তৈরি করে নিন। ফ্রাই প্যানে সামান্য তেল দিয়ে এক হাতা করে গোলা ছড়িয়ে দিন। এভাবে কয়েকটি রুটি তৈরি করুন।

"১ উপকরণ থেকে ডিম  ও বিস্কুটের গুঁড়া ছাড়া বাকিগুলো মেখে নিন।" এবার প্যানে তেলে এগুলো দিয়ে নাড়াচাড়া করে পুর বানিয়ে নিন। পুর কিছুটা ঠান্ডা হলে, রুটির মাঝে পুর দিয়ে রোল করে নিন। এবার ডিমের গোলায় ডুবিয়ে বিস্কুটের গুঁড়া মেখে ডুবো তেলে বাদামি করে ভেজে সস দিয়ে পরিবেশন করুন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
13 জুলাই "রান্না" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল
1 উত্তর
06 নভেম্বর 2018 "রান্না" বিভাগে জিজ্ঞাসা করেছেন Zahid 420 (373 পয়েন্ট)
1 উত্তর
05 নভেম্বর 2018 "রান্না" বিভাগে জিজ্ঞাসা করেছেন Zahid 420 (373 পয়েন্ট)
1 উত্তর
1 উত্তর

313,937 টি প্রশ্ন

403,471 টি উত্তর

124,030 টি মন্তব্য

173,823 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...