বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
38 জন দেখেছেন
"নিত্য ঝুট ঝামেলা" বিভাগে করেছেন (4 পয়েন্ট)

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (5,879 পয়েন্ট)
আপনি একজন মানুষের অঙ্গ ভঙ্গি  দেখে তার মনের কথা বুঝতে পারবেন।মানুষ সাধারণত অঙ্গভঙ্গির মাধ্যমে বা আকার ইঙ্গিতে তার মনের ভাব বোঝাবার চেষ্টা করে।তবে একজন মানুষের মন কি বলছে তা একমাত্র সৃষ্টিকর্তা এবং সেই ব্যক্তি ছাড়া আর কেউ জানা প্রায়ই অসম্ভব। আপনি হয়তো আংশিকভাবে বুঝতে পারেন।এই ধরুন কেউ মনে মনে খুবই চিন্তিত,কিন্তু মুখে তা প্রকাশ করছেনা। আপনি  খেয়াল করলে দেখবেন যে সে নিজের অজান্তেই বারবার ভ্রু কুচকাবে অর্থাৎ ভ্রু উপরের দিকে উঠাবে এবং অন্যমনস্ক থাকবে।এরকম আরো কিছু উপায় আছে। একজন মানুষের মনের কথা জানতে চাইলে আগে তার মানসিকতা বুঝুন।আপনি খেয়াল করুন সে কোন কোন পরিস্থিতে কিরকম অঙ্গ ভঙ্গি করছে।এভাবে দীর্ঘদিন মিশুন তার সাথে,নিজেই বুঝে যাবেন যে সে কি বলতে চায় বা তার মন কি বলছে।
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
25 মার্চ "নিত্য ঝুট ঝামেলা" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল

294,016 টি প্রশ্ন

380,624 টি উত্তর

115,064 টি মন্তব্য

161,462 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...