বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
75 জন দেখেছেন
"খেলা" বিভাগে করেছেন (12 পয়েন্ট)

2 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (4,723 পয়েন্ট)
নো-বল এবং ফ্রী-হিট বল যদি স্ট্যাম্পে লেগে নির্ধারিত সীমানা পার হয়ে যায়, তাহলে সেটা চার হিসেবেই গণ্য হবে। কেননা, নো এবং ফ্রী-হিট বলে কোনো আউট নেই।

অনেকদিন আগে আমি একটা খেলা দেখেছিলামঃ- ইনিংসের শেষ বলে তথা ৪৯.৫ ওভারের সময় ভারতের বোলার ভবিনেশ্বর কুমার একটি নো-বল করে ফেলেন। যার ফলে আম্প্যায়ার ফ্রী-হিটের ইঙ্গিত দেন। কিন্তু ফ্রী-হিট তথা ইনিংসের শেষ বলে ব্যাটিং ইমরান তাহির বোল্ড হয়ে যান। সবচেয়ে মজার ব্যাপার হল - তিনি বোল্ড হলেও দৌড়ে একটি রান সংগ্রহ করেন এবং স্কোর বোর্ডেও একটি রান যোগ হয়। আর, ফ্রী-হিট বলে বোল্ড হয়েও রান নিলে যদি একটি রান স্কোর বোর্ডে যোগ হয়, তাহলে বাউন্ডারির বেলায়ও ঠিক একই নিয়ম। তাই, ফ্রী-হিট বল যদি স্ট্যাম্পে লেগেও সীমানার বাইরে চলে যায়, তাহলে সেটা চারই হবে। 
0 টি পছন্দ
করেছেন (906 পয়েন্ট)
হ্যা ,চার হবে।

কারণ, ফ্রি হিট বলে যেহেতু কোনো আউট নেই সেক্ষেত্রে বল স্ট্যাম্পে লাগলে কোনো আউট হবে না। আর আউট না হলে বল মাঠ পার হলে তা অবশ্যই চার হবে। 

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

4 টি উত্তর
12 ডিসেম্বর 2018 "খেলা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Asad Bhuiyan (11 পয়েন্ট)
1 উত্তর
01 জানুয়ারি 2017 "খেলা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Mridul Khan (32 পয়েন্ট)

311,799 টি প্রশ্ন

401,380 টি উত্তর

123,253 টি মন্তব্য

172,816 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...