বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
85 জন দেখেছেন
"আউটসোর্সিং" বিভাগে করেছেন (2,550 পয়েন্ট)
আমার সাইট webmaster tools এ submit করা। কিন্তু গুগল হতে কোন ভিজিটরইই আসে না। কিভাবে এর পরিমান বাড়াব?  সহজে।

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (1,734 পয়েন্ট)
গুগল থেকে ট্রাফিক পাওয়ার একমাত্র হাতিয়ার হচ্ছে এসইও। এসইও ছাড়া কোন ভাবেই ওয়েব সাইটকে ভালো র্যাংকে অানতে পারবেন না। অার র্যাংক ভালো না হলে গুগল অাপনার ওয়েব সাইটকে সার্চ রেজাল্টে অানবে না। ফলে ভিজিটর পাবেন না এটাই স্বাভাবিক।

তাই ওয়েব সাইটে গুগল থেকে ট্রাফিক পেতে হলে এসইও এর উপর গুরুত্ব দিন। শুধুমাত্র ওয়াপ মাস্টার টুলসে ওয়েব সাইটকে সাবমিট করলে হবে না। ওয়েব সাইটের সাইট ম্যাপ সাবমিট করুন। গুগলে অাপনার ওয়েব সাইটের সকল পোস্ট ঠিকঠাকভাবে গুগলে ইন্ডেক্স করছে কিনা তা লক্ষ রাখুন।

এসইও এর খুবই গুরুত্বপূর্ন একটা বিষয় হচ্ছে কি ওয়ার্ড রিসার্চ। অাপনি যদি এসইও তে নতুন হয়ে থাকেন তাহলে এমন কি ওয়ার্ড নিয়ে কাজ করুন যাদের মাসিক সার্চ ভলিয়ম ভালো কিন্তু কম্পিটিশন কম। গুগল অফপেজ এসইও এর ব্যাংলিককে কিন্তু কম গুরুত্ব দেয় না। তাই এ বিষয়কে মাথায় রেখে কাজ করুন। হাই পেজ র্যাংকের ওয়েব সাইট থেকে ব্যাকলিংক নিন। অাপনার সাইটের ব্যাকলিংক যত বেশি হবে গুগল র্যাংকে ততো এগিয়ে অাসবে।

এছাড়াও অনপেজ অপ্টিমাইজেশন করতে হবে। h1-h6 ট্যাগ ব্যবহার করুন। কন্টেন্টের সার্চ ডিসক্রিপশন দিন। এবং পুরো ওয়েব সাইটের মেটা ডিসক্রিপশন দিন।

উপরিউক্ত কাজগুলো সম্পুর্ন করতে পারলে অাপনি গুগল থেকে ট্রাফিক পাবেন ইনশাঅাল্লাহ।
করেছেন (2,550 পয়েন্ট)
backlink কি?
0 টি পছন্দ
করেছেন (5,976 পয়েন্ট)

আপনার এখন নিজের সাইটের এসইও করাই মূল কাজ- যখন এসইও ভালোভাবে করবেন তখন দেখবেন আপনার ট্রাফিক বৃদ্ধি পাচ্ছে। 


প্রথমেই বলে রাখি-  সোশ্যাল নেটওয়ার্কিং সাইট ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে বর্তমান সময়ে ইন্টারনেট ব্যবহারকারীদের কাছে। আপনি আপনার নিজ ওয়েব ব্লগ সাইটটির পোস্ট আপনার নিজস্ব সোশ্যাল নেটওয়ার্কিং সাইট একাউন্ট থেকে আপনার পরিচিতদের সাথে শেয়ার করতে পারেন বা সোশ্যাল সাইটে আপনার ওয়েবসাইটের নামে করা পেজ থেকে পেইড শেয়ার করতে পারেন। আপনার পোস্ট যদি ভাইরাল হয় , তবে অনেক ইউনিক ভিজিটর পাবেন আপনার সাইটে , যারা পরবর্তীতে আপনার ব্লগের নিয়মিত পাঠক হয়ে যেতে পারেন।


 কিছু [সোশ্যাল নেটওয়ার্ক সাইট -যেমনঃ ফেসবুক , টুইটার, লিংকডইন ইত্যাদি ।] 

আবার ব্লগে ভিজিটর আনতে বর্তমান সময়ে অন্যতম জনপ্রিয় একটি উৎস হচ্ছে আপনার ওয়েব ব্লগের পোস্টসমূহ বিভিন্ন আর্টিকেল সাবমিশন সাইটে সাবমিট করা। Articlesphere , Ezine এর মতন আর্টিকেল সাবমিশন সাইটে ব্লগের জনপ্রিয় পোস্ট সাবমিট করলে ,তা পাঠকদের কাছে সুন্দর লাগলে পাঠকরা আপনার ব্লগে আসবে । এছাড়া আপনার ব্লগ পোস্ট অনেক সোশ্যাল সাইটে শেয়ার হবে , এতে করে দ্রুত ট্রাফিক তৈরি হবে এবং ব্লগের র‍্যাংকিং ভালো হবে ।


সবার শেষে যা বলব- বিভিন্ন সময়ে বিভিন্ন ওয়েবসাইটে প্রয়োজনীয় অনেক তথ্য প্রয়োজন পরে , সেইসব তথ্য বিভিন্ন বিষয়ের ওপর রিসার্চ করা তথ্য হতে পারে । এরকম তথ্য দিয়ে কোন ওয়েবসাইটের কোন আর্টিকেল তৈরি করার ক্ষেত্রে আপনার সাইট সাহায্য করতে পারে । এতে সে আর্টিকেল থেকে আপনি রেফারন্স লিংক পেতে পারেন ।


=======ধন্যবাদ আপনাকে=====

করেছেন (2,550 পয়েন্ট)
back link কি?

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
2 টি উত্তর
21 অক্টোবর 2018 "আউটসোর্সিং" বিভাগে জিজ্ঞাসা করেছেন আব্দুল্লাহ_আল_মাসুদ (1,612 পয়েন্ট)
1 উত্তর
06 জুলাই 2018 "আউটসোর্সিং" বিভাগে জিজ্ঞাসা করেছেন Mohammad Tamim (91 পয়েন্ট)
2 টি উত্তর
19 মার্চ 2017 "আউটসোর্সিং" বিভাগে জিজ্ঞাসা করেছেন Mukto it (23 পয়েন্ট)

313,323 টি প্রশ্ন

402,900 টি উত্তর

123,814 টি মন্তব্য

173,524 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...