বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
77 জন দেখেছেন
"বিজ্ঞান ও প্রকৌশল" বিভাগে করেছেন (130 পয়েন্ট)
ইসলাম বলছে জ্বীন ও মানুষকে একমাত্র আল্লাহ তায়ালার খেদমতের জন্যই সৃষ্টি করা হয়েছে।এই প্রসঙ্গে বিজ্ঞান কি বলে?আসলে জ্বীন বলতে কিছু আছে কি?নাকি অন্য কিছু?দয়া করে বুঝিয়ে বলবেন।
বন্ধ
করেছেন (5,737 পয়েন্ট)
বিজ্ঞানের ভাষায় জ্বীন বলতে কিছু হয় না। বিজ্ঞান প্রমাণে বিশ্বাসী। বিজ্ঞান এখনো এমন প্রমান পায় নাই যা জ্বীন জাতির প্রতি বিশ্বাস করা যায়।

1 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (1,533 পয়েন্ট)
 
সর্বোত্তম উত্তর

কুরআন অনুসারে জ্বীন জাতি মানুষের ন্যায় আল্লাহ সৃষ্ট অপর আরেকটি জাতি, যারা পৃথিবীতে মানব আগমনের পূর্ব থেকেই ছিল এবং এখনো তাদের অস্তিত্ব রয়েছে। সাধারণত মানুষের চোখে তারা দৃষ্টিগ্রাহ্য নয়। কিন্তু, জ্বীনরা মানুষদেরকে দেখতে পায়। তাদের মধ্যেও মুসলিমএবং কাফির ভেদ রয়েছে। 

বিজ্ঞান এখনো কোনো সুনির্দিষ্ট তথ্য এ সম্পর্কে দিতে পারে নি।

ইসলামী বিশ্বাস অনুসারে, মুহাম্মদ জ্বীন ও মানব উভয়জাতির নবী হিসেবে প্রেরিত হয়েছেন। সুলায়মান এর সেনাদলে জ্বীনদের অংশগ্রহণ ছিল বলে কুরআনে উল্লেখ আছে। আরো বলা হয় "ইবলিশ" তথা শয়তান প্রকৃতপক্ষে জ্বীন জাতির একজন ছিল।

টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
19 এপ্রিল "ইসলাম" বিভাগে জিজ্ঞাসা করেছেন Emon hosen (8 পয়েন্ট)
0 টি উত্তর
12 জানুয়ারি "ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস" বিভাগে জিজ্ঞাসা করেছেন Rafsan Mahamud (10 পয়েন্ট)

300,288 টি প্রশ্ন

388,134 টি উত্তর

117,312 টি মন্তব্য

165,692 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...