বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
47 জন দেখেছেন
"সাধারণ" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
আমি কিছুদিন আগে গ্রামের বাড়িতে গিয়েছিলাম।সেখানে গিয়ে চরম বাজে পরিস্হিতির মুখোমুখী হই।সেখানে আমার পরিচিত সমবয়সী অনেকে রয়েছে।এরমধ্যে আমার দুজন কাছের ভাইও ছিল।তারা যে এতো খারাপ হয়ে গেছে কল্পনাও করিনি।কথায় কথায় মুখ খারাপ করছিল আর খুব অশ্লীল আর খারাপ কথা বলছিল নিজেদের মধ্যে।আমি তাদের সাথেই দাড়িয়ে ছিলাম।তারা আমাকে বলছিল তুমি এতো মনমড়া কেন।আমি নামাজ পড়ি দেখে বলছিল হুজুর।এরকম পরিস্হিতির কারণে আমার মনখুব  খারাপ হয়ে যায়।মনের মধ্যে কেমন কেপে ওঠে।আপনারা আমার জায়গায় থাকলে বুঝতে পারতেন।মানে তাদের কথাগুলো এতোই খারাপ ছিল যে মন কেপে উঠছিল।আমার প্রথম প্রশ্ন হলো আমি তাদের সাথে এরকম পরিস্হিতিতে কেমন করে মিশব?দ্বিতীয় প্রশ্ন আমার মনকে কিভাবে শান্ত করব?তাদের সাথে তো মিশতেই হবে কারণ গ্রামের পরিচিত।তাহলে কেমন মিশব তাদের সাথে তারা তো খারাপ কথা বলে।তাদের সাথে থাকার সময় কেমন করে মনকে ঠিক রাখব?দয়া করে আমাকে সব প্রশ্নের উত্তর দিন।

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (383 পয়েন্ট)
হয়তো এটাই আপনার নিয়তি।প্রথম প্রশ্নের উত্তরঃ আপনি তাদের ভালো করার চেষ্টা করবেন।তাদের জাহান্নামের ভয় দেখাবেন।জান্নাতের বর্ণনা দিয়ে তাদের কর্মের কুফল তাদের বলবেন।কারন এরা আপনার বড় ভাই।আর যদি না হয় তবে এদের থেকে যত সম্ভব দুরে থাকুন।কারন আপনি তাদের খারাপ জেনেও মিশছেন।এতে আল্লাহ তায়ালা আপনার ওপর নারাজ হবেন।কোনো না কোনো সময় আপনিও পরিবর্তন হয়ে যেতে পারেন।কারন খারাপ হতে সময় লাগেনা আর কঠিনও নয়।আপনার দ্বিতীয় প্রশ্নের উত্তরঃআপনাকে ওপরে বলেই দিয়েছি তাদের থেকে দুরে থাকার চেষ্টা করুন।তারা তাদের পথ থেকে সরে না আসলে আপনি বরং একা একাই সময় কাটান।কারন বাংলায় একটা প্রবাদ আছে দুষ্টু গরুর চেয়ে শুন্য গোয়াল অনেক ভালো।আপনার মনকে বোঝান।চিন্তা করুন আখিরাতের কথা।যদি তাদের সাথে মেশেন তবে কেমন হবে আপনার নিয়তি।
0 টি পছন্দ
করেছেন (57 পয়েন্ট)
তাদের জন্য আল্লাহর কাছে হেদায়াত কামনা করতে হবে।আর কষ্ট করে তাদেরকে ইসলামের কথা বলতে হবে।এতেই তারা ভালো মানুষ হয়ে উঠবে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
18 মার্চ "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল
2 টি উত্তর
1 উত্তর
28 জুলাই "শিক্ষা+শিক্ষা প্রতিষ্ঠান" বিভাগে জিজ্ঞাসা করেছেন sumon badsha (50 পয়েন্ট)

330,450 টি প্রশ্ন

421,204 টি উত্তর

130,819 টি মন্তব্য

180,755 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...