বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
41 জন দেখেছেন
"আইন" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
একজন ব্যক্তির কোনো ছেলে নেই।শুধু একটি মেয়ে আছে।বৃদ্ধ বয়সে তার ছোট ভাই লালন পালন করেছে।সম্পত্তির ওয়ারিশিয়ান ৩ জন মেয়ে,ভাই,স্স্ত্রী (মৃত) চেয়ারম্যানের সনদপত্র অনুসারে। মামলায় মেয়ে নাকি ভাই সম্পত্তি পাবে।

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (130 পয়েন্ট)
যদি বৃদ্ধ লোকটি চান তার মেয়ের নামে দিবেন।তবে মেয়েকে দিতে পারেন।কারন মেয়েরাও কিন্তু পিতার সম্পত্তির ওয়ারিশ হতে পারে।আর অন্য দিকে তার ছোট ভাই তাকে বৃদ্ধ বয়সে লালন পালন করছেন।এতে ছোট ভাইয়ের অর্থ খরচ হচ্ছে।অন্য দিকে সেবা করাতে অন্যান্য অসুবিধায় পরতে হচ্ছে।তাই এইদিক থেকে ছোট ভাইও ওয়ারিশ হয়ে গেলেন।স্ত্রী যেহেতু মৃত এইদিক থেকে স্ত্রী ভাগ পাবেননা।তবে স্ত্রীর জন্য ভাগ রাখতে পারেন।আর সব কিছু এখন বৃদ্ধর হাতে।তিনি যদি চান তার মেয়েকে দেবেন।তবে দিতে পারেন।এতে ভাইয়ের মন খারাপ হবে।অন্য দিকে ভাইকে দিলে মেয়ের মন খারাপ হবে।তাই এখন বৃদ্ধর ইচ্ছা।তিনি যাকে ইচ্ছা দিতে পারেন।তবে সব থেকে ভালো হবে যদি অর্ধেক ভাই আর অর্ধেক মেয়েকে দেয়া হয়।স্ত্রীর ভাগ যোগ করে তিন ভাগ করে মায়ের ভাগ মেয়েকেও দিতে পারেন।অর্থাৎ ৩ ভাগের ১ভাগ ভাই আর ২ভাগ মেয়ে।
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
10 ফেব্রুয়ারি "আইন" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল
0 টি উত্তর
2 টি উত্তর
16 জানুয়ারি 2018 "আইন" বিভাগে জিজ্ঞাসা করেছেন 9999jabir (0 পয়েন্ট)

299,251 টি প্রশ্ন

386,901 টি উত্তর

116,910 টি মন্তব্য

164,980 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...