বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
64 জন দেখেছেন
"অ্যান্ড্রয়েড" বিভাগে করেছেন (10 পয়েন্ট)

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (11,602 পয়েন্ট)

না  Ram এ কোন চাপ পরবে না। কেনো না এখানে Ram ও  Rom আলাদা ,   Ram এর কাজ হলো কোন এপ্স এ যখন আপনি কাজ করবেন বা গেম খেলবেন তখন ঐ গেমটির যত এম্বি ঠিক তত এম্বি  Ram এ লোড হবে।  এভাবে যদি আপনি ৩ টি এপ্স এর  গেম দিয়ে ৩ টি গেম খেলেন রিসেন্ট বাটনে রেখে দিয়ে   তাহলে ঐ ৩ টি গেম এর সকল এম্বি Ram এ লোড হবে। এর যদি আপনি রিসেন্ট বাটন ক্লিক করে সেই এপ্স গুলো  ক্লিন করেন তাহলে Ram থেকে লোড হওয়া এম্বি গুলো ক্লিন হবে। অর্থাৎ আপনার রিসেন্ট  বাটনে যত এপ্স রানিং অবস্থায় রাখবেন সেগুলোর এম্বি গুলো Ram এএ লোড হবে যদি সেখান থেকে ক্লিন করেন তাহলে Ram থেকেও ক্লিন হবে। তবে যদি আপনি রিসেন্ট বাটনে অনেক এপ্স রানিং অবস্থায় রাখেন এতে Ram লোড হলে ফোন হ্যাং করতে পারে বা স্লো হতে পারে। 


Rom হলো   ফোন ম্যামোরি যা ফোনের যত ইন্সটল করা এপ্স এর এম্বি গুলো Rom এ লোড হয়ে থাকে অর্থাৎ ফোন ম্যামোরিতে লোড হয়ে থাকে যদি আপনার ফোন ম্যামোরি ফুল লোড থাকে  তাহলে ফোন দ্রুত্ব কাজ নাও করতে পারে। এতে হ্যাং করতে পারে।

এখানে  Ram ও Rom আলাদা ,  তাই  Rom এর জন্য  Ram এ র উপর কোন চাপ আসে না।  Ram এর উপর চাপ তখনোই আসবে যখন আপনি রিসেন্ট বাটনে অনেক এপ্স রানিং অবস্থায় রাখবেন।


আশা করি বুঝতে পারছেন।

টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

299,312 টি প্রশ্ন

386,980 টি উত্তর

116,926 টি মন্তব্য

165,026 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...