বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
44 জন দেখেছেন
"নিত্য ঝুট ঝামেলা" বিভাগে করেছেন (4,656 পয়েন্ট)
পূনঃরায় খোলা করেছেন
অনেকেই দেখি নদীতে, পুকুরে ইত্যাদি জলাশয়ে সাঁতার কাটে। আমারও দারুণ শখ হয়। কিন্তু, আমার মূল সমস্যা হল আমি সাঁতার কাটতে জানি না। এজন্য মাঝে মধ্যে নিজের ওপর আমার খুব রাগ হয়। বিষয়টা শুনতে কিছুটা হাস্যকর মনে হলেও আমি এটি শিখতে চাই। কিন্তু কিভাবে কী করবো, কিছুই বুঝি না। এ সম্পর্কে কিছু পরামর্শ দিলে খুবই উপকৃত হব। 

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (352 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর
আপনার দেহটাকে উপুর করে পানির সমান্তরালে রাখতে হবে।মাথা পানির সামান্য উপরে থাকবে।তবে পানির মধ্যে মাথার অবস্থান কখনো পানির উপর তুলে আবার কখনো ঘাড় কাত করে মাঝে মাঝে পরিবর্তন করতে হয়।
+1 টি পছন্দ
করেছেন (5,368 পয়েন্ট)
সত্যি কথা বলতে সাইকেল চালানো, সাঁতার কাটা বা কোনো কিছু খেলা কখনোই লিখে কাউকে শেখানো যায় না। এগুলো আপনাআপনি থেকে প্রাকটিস করতে করতে হয়ে যায়। 

ধরুন সাইকেল চালানো শেখানোর জন্য আপনাকে বললাম, "প্যাডেলে পা রেখে আস্তে আস্তে ঘুরাতে থাকুন। মনে আত্মবিশ্বাস রাখুন, ভয় পাবেন না।" এই সব হাবিজাবি কথা। এতে কিন্তু কোনোভাবেই আপনি তা শিখতে পারবেন না। 

সাঁতার কাটা শেখার জন্য আপনি যে সাঁতার পারে তার সাঁতার কাটা খেয়াল করে দেখুন। এরপরে অল্প পানিতে আস্তে আস্তে করে শুরু করুন। সুইমিং পুল হলে আপনার হাইট অনুসারে বললে ঠিক মাপে পানি দিয়ে দিবে। সেখানে সাঁতার করতে করতে একসময় দেখবেন শিখে যাবেন। 

মূল কথা হলো এগুলো এক প্রকার অভ্যাস যা আপনাতেই একসময় হয়ে যাবে। কিন্তু জীবনে পানিতে না নেমে এমনিতে হয়ে যাবে এমন নয়। প্রতিদিন পানিতে সময় করে হাত-পা নাড়ানাড়ি করুন, চলে-ফিরে বেড়ান। ডুব দিয়ে উঠে লাফ দিয়ে ভেসে থাকার চেষ্টা করুন। একটা লাইফবয় নিয়েও এগুলো করতে পারেন। এভাবে আপনি টেরও পাবেন না কখন সাঁতার শিখে গেলেন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
31 ডিসেম্বর 2018 "নিত্য ঝুট ঝামেলা" বিভাগে জিজ্ঞাসা করেছেন কামরুল কায়েস (64 পয়েন্ট)
2 টি উত্তর
01 জুন "খেলা" বিভাগে জিজ্ঞাসা করেছেন রুবায়েত (18 পয়েন্ট)
2 টি উত্তর
0 টি উত্তর

306,867 টি প্রশ্ন

395,765 টি উত্তর

120,883 টি মন্তব্য

170,031 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...