বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
110 জন দেখেছেন
"রান্না" বিভাগে করেছেন (11 পয়েন্ট)
বিভাগ পূনঃনির্ধারিত করেছেন

রসুনের ক্ষীর কিভাবে বানাতে হয়।এবং কি কি লাগে।


1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (724 পয়েন্ট)
আজকের রেসিপির নাম গার্লিক ক্ষীর। রসুন দিয়ে তৈরি স্বাস্থ্যকর ক্ষীরের এই রেসিপিটি দেওয়া হয়েছে ভারতীয় সংবাদ মাধ্যম টাইমস অব ইন্ডিয়ায়। জেনে নিন কী কী উপকরণ লাগবে এই রেসিপিতে এবং কীভাবে তৈরি করবেন দারুণ সুস্বাদু গার্লিক ক্ষীর।

উপকরণ : ১৫০ গ্রাম রসুন, ১২৫ মিলিলিটার সাদা ভিনেগার, ১ লিটার দুধ, ৮০ গ্রাম চিনি, ৪/৫ টি জাফরান এবং চার-পাঁচটি এলাচ।

প্রস্তুত প্রণালি : রসুনের খোসা ছাড়িয়ে ২০ থেকে ২৫ মিনিট ভিনেগারে ভিজিয়ে রাখুন। ২৫ মিনিট পর রসুনের কোয়াগুলো গরম পানি দিয়ে ধুয়ে সেদ্ধ করুন। তিন বার পালাক্রমে সেদ্ধ করুন। প্রতিবার পানি বদলে নতুন পানি দিয়ে সেদ্ধ করুন। এতে রসুনের এবং ভিনেগারের গন্ধ চলে যাবে। এরপর একটি প্যানে সেদ্ধ রসুন নিয়ে তাতে দুধ, চিনি ও জাফরান মিশিয়ে রান্না করুন। ঘন হয়ে আসলে এলাচ দিয়ে একটু নেড়ে নামিয়ে ফেলুন। কিছুক্ষণ রেখে ঠাণ্ডা করে বাদাম দিয়ে সাজিয়ে পরিবেশন করুন মজাদার গার্লিক ক্ষীর। 

 সুত্রঃ এনটিভি

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

313,937 টি প্রশ্ন

403,473 টি উত্তর

124,029 টি মন্তব্য

173,823 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...