44 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন (9 পয়েন্ট)

3 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (134 পয়েন্ট)
ভুলে যাওয়া বিষয় টি পূনরায় মনে করার চেষ্টা করবেন। বার বার চেষ্টা করতে করতে একসময় দেখবেন আপনার স্মৃতিশক্তি অনেক বৃদ্ধি পেয়েছে। না হলে ডাক্টারের পরামর্শ নিন
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (5,311 পয়েন্ট)
আপনার এই সমস্যা সমাধানের জন্য নিচের কাজগুলো করতে পারেন --> 

কল্পনা শক্তিকে কাজে লাগান। অনেকসময় কল্পনাশক্তিও স্মৃতিশক্তি বাড়াতে সাহায্য করে।আপনি যদি কল্পনা করে পড়েন তবে দেখাবেন আপনার মনে রাখার হার বেড়ে যাবে। কল্পনাই পারে সৃতিশক্তি বৃদ্ধি করতে। আপনি যা করবেন সেটা নিয়ে কল্পনা করবেন।

কোনোকিছুই মনে রাখা সম্ভব নয় যদি পর্যাপ্ত ঘুম

না হয়। প্রত্যেকটি মানুষের সুস্থ থাকার জন্য দৈনন্দিন ৭-৮ ঘন্টা ঘুমের প্রয়োজন। আপনি যদি পর্যাপ্ত পরিমানে ঘুমান তবে মস্তিষ্ক সুস্থ থাকবে যাতে আপনার মনে রাখার হার বৃদ্ধি পাবে।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (3,746 পয়েন্ট)
আপনি স্মৃতি শক্তি বৃদ্ধির নিম্নোক্ত কিছু কাজ করুন -
- সবসময় মন শান্ত রাখার চেষ্টা করুন। রাগ, ক্ষোভ বা উদ্বেগ আপনার ব্রেনকে কিছু সময়ের জন্য স্থবির করে দেয়, যা আপনার স্মরণশক্তি কমে যাওয়ার ক্ষেত্রে যথেষ্ট প্রভাব ফেলতে পারে।
- একজন পূর্ণবয়স্ক মানুষের দৈনিক আট ঘন্টা ঘুমানো প্রয়োজন। একটা চমৎকার ঘুম আপনার মস্তিষ্ককে অধিক কার্যকরী করে তোলে।
- তাজা ফলমূল, গাঢ় সবুজ শাকসবজি, মাছ, মাংস, ডিম, দুধ, গমের রুটি প্রভৃতি প্রোটিন ও মিনারেল সমৃদ্ধ খাবার গ্রহণ করুন। পরিমান মতো বিশুদ্ধ পানি পান করুন। ধূমপান ও মাদক সেবন থেকে বিরত থাকুন।
প্রয়োজনে ডাক্তারের পরামর্শ নিন।
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
আসসালামু আলাইকুম। আমি এই প্রথম ইয়াবা খেয়েছি ২টা আর_7 আবার বন্ধুদের পাল্লাই পড়ে কালকে ও ২টা খেয়েছি। এখন আমার সমস্যা হচ্ছে আমি এই দুই দিনে ৫ মিনিট ও ঘুমাতে পারিনাই, এর সাথে সাথে আমার মনে হচ্ছে আমার হাটু থেকে নিচে আর কিছুই নাই মাঝে মাঝে সব অবাস হয়ে যাচ্ছে হাত ও অবাস হয়ে যাচ্ছে । আর এই দুইদিনে মাত্র একবার খাবার খেয়েছি কিছু খেতে পারছিনা মনে হচ্ছে বমি হয়ে যাবে। এখন এত্ত পরিমান খিদা লেগেছে যে কি বলবো কিন্তু কিছু খেতে পারছি না। একটা কথা বলতেই ভুলে গিয়েছি ইয়াবা খাওয়ার পর আমি আর রাতে কিছুই খাইনি সুধু সিগারেট খেয়েছি সারা রাত। এখন আমি কি করলে আমার হাত পা অবাস হওয়া ও কি করলে আমি আবার আগের মত খেতে পারবো বমি বমি ভাবটা দুর হবে?
23 অগাস্ট 2016 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন mr.pothik (5 পয়েন্ট)

288,826 টি প্রশ্ন

374,238 টি উত্তর

113,199 টি মন্তব্য

157,382 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...