বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
74 জন দেখেছেন
"ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস" বিভাগে করেছেন (23 পয়েন্ট)

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (5,737 পয়েন্ট)
রাতে বা সন্ধায়  নখ কাটতে পারেন সমস্যা নেই। তবে দিনে কাটাই উত্তম কেননা সূরা নাবার ১০ নং আয়াতে আল্লাহ্ সুবহানাহু ওয়া তা’আলা বলেন,“আর রাতকে আমি পোশাকের মতো করেছি।” যাতে করে মানুষ ঘুমাতে পারেন, আরাম করতে পারেন এজন্য।

আগে এমন ছিল যে রাতে অন্ধকার থাকত ফলে নখ কাটা যেত না। কিন্তু এখন রাত ও দিন দুইটাই সমান হয়েগেছে। এখন রাত আর দিনের মধ্যে তেমন কোনো পার্থক্য নেই অর্থাৎ রাতেও সকল প্রকার কাজ চলে এবং দিনেও সকল প্রকার কাজ চলে। সুতরাং, এ কথাটি এখন কুসংস্কারের মধ্যে অন্তর্ভুক্ত হবে।

কারণ, যেহেতু শরিয়তের বিধানে অর্থাৎ কুরআন এবং হাদিসে এ কাজগুলো রাতে করা যাবে না এমন কোনো নিষেধাজ্ঞা নেই৷ তাই এ কথাগুলো বলার আর এখন কোনো অবকাশ নেই।
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

299,442 টি প্রশ্ন

387,102 টি উত্তর

116,962 টি মন্তব্য

165,126 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...