বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
79 জন দেখেছেন
"অ্যান্ড্রয়েড" বিভাগে করেছেন (12 পয়েন্ট)

image কোরিয়ান ফোন স্যমসাং j7 কোনোভাবেই 4g চালু করতে পারছি না । সিম 4g কিন্তু আসছে না । মনে করছি এই ফোন টা 3g .কিন্তু আমার ভাই একই ফোন চালায় ওর সবসময় LTE আসে । ও নিজে ও বলতে পারছে না ।কীভাবে সেটিংটা করলো !! ফোনে কোথাও 4g চালু করার ওপশন নাই । বিভিন্ন কোড ও ডায়াল করে দেখছি কাজ হয় না ।

4 উত্তর

0 টি পছন্দ
করেছেন (688 পয়েন্ট)
আপনার ফোনে যদি ৪জি থেকে থাকে তাহলে তো সেটিংসেই পাওয়ার কথা। আপনি প্রথমে সেটিং>>মোর>>সেলুলার নেটওয়ার্ক>>নেটওয়ার্ক টাইপ থেকে চেন্জ করুন। অথবা সেটিংসে গিয়ে ডান কোনায় উপরে সার্চ বক্সে সার্চ করুন LTE বা ৪জি লিখে।
0 টি পছন্দ
করেছেন (4,824 পয়েন্ট)
আপনি নিচের নিয়মটি অনুসরণ করুন -
- setting
- connections
- mobile networks
- network mode

তারপর 4G সিলেক্ট করতে পারেন। অথবা সার্চ করে নিতে পারেন network mode বা mobile network লিখে।
0 টি পছন্দ
করেছেন (131 পয়েন্ট)
4G চালু করতে চাইলে আপনার ৪G সিমটা কে ৪G তে অ্যাক্টিভ করতে হবে। ৪G চালু করতে চাইলে প্রথমে *৫০০০# ডায়াল করে ৪G সেলেক্ট করুন তারপর 4G অ্যাক্টিভ করুন। তারপর *৫০০০*৪৫৬# ডায়াল করে ৭ দিন মেয়াদে ৫gb ইন্টারনেট বোনাস নিতে পারবেন (সব সিমে ৫জিবি অফার প্রযোজ্য নয়)।

আমি বাংলালিংকে এই ভাবে কাজ করেছি, মনে হয় ৪G অ্যাক্টিভ করার পদ্ধতি অন্যান্য সিমগুলোতে একই। না হলে কাস্টমার সার্ভিসে ফোন করে পদ্ধতি জেনে নিতে পারেন।
করেছেন (131 পয়েন্ট)
প্রশ্ন কর্তার সমস্যা সমাধান হলেই হলো
0 টি পছন্দ
করেছেন (3,128 পয়েন্ট)
যেহেতু আপনি সেটিং সম্পর্কে জানেননা তাই ধরে নিচ্ছি ফোনে অটোমোড চালু আছে। কারন ম্যানুয়ালি পরিবর্তন না করলে অটোমোড বাই-ডিফল্ট থাকে। কিন্তু তবুও ৪জি না চলার কারন হচ্ছে ৪জি এক্সেস চালু নাই। এটা থাকেনা, যে কোম্পানির সিম ব্যবহার করেন তাদের কাস্টমার কেয়ারে ফোন করে বলুন ৪জি একটিভ করে দিতে। ওরা ১-২ মিনিটেই চালু করে দেবে। তারপর ফোনটি রিবুট দিন। ব্যস, আপনার এলাকায় ৪জি নেটওয়ার্ক স্ট্রং হলে পাবেন।স্ট্রং না হলে পাবেন না। কিন্তু সেটিং > মোর> মোবাইল নেটওয়ার্ক এ যেয়ে নেটওয়ার্ক টাইপ থেকে lte only/4g only করে দিন(স্যামসাং এ অনলি অপশন মনে হয় নাই) কিন্তু মনে রাখবেন ৪জি অনলি করলে কিন্তু ঐ সিমে কল আসবেনা, আপনিও কল দিতে পারবেন না,ব্যালান্স দেখতে পারবেন না।
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
04 মার্চ "নেটওয়ার্ক" বিভাগে জিজ্ঞাসা করেছেন SR_Rakib (9 পয়েন্ট)
1 উত্তর
12 মে 2018 "ইন্টারনেট" বিভাগে জিজ্ঞাসা করেছেন KM Shakil (5 পয়েন্ট)
1 উত্তর
18 এপ্রিল 2017 "ইন্টারনেট" বিভাগে জিজ্ঞাসা করেছেন <DEB_BIJOY> (8 পয়েন্ট)
2 টি উত্তর
20 মার্চ 2017 "তথ্য-প্রযুক্তি" বিভাগে জিজ্ঞাসা করেছেন ছিদ্দিকুর রহমান (4 পয়েন্ট)

299,813 টি প্রশ্ন

387,565 টি উত্তর

117,121 টি মন্তব্য

165,452 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...