48 জন দেখেছেন
"ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস" বিভাগে করেছেন (9 পয়েন্ট)

4 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (960 পয়েন্ট)
ধর্ম হলো জীবন প্রনালী।  জীবন কিভাবে পরিচালনা করতেহবে। তা ধর্মে উল্লেখ করা হয়। 
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (967 পয়েন্ট)
ধম হলো লিপিবদ্ধ সুবিন্যস্ত প্রত্যাদেশসমূহ, যেগুলো সাধারণত ঈশ্বর প্রত্যাদিষ্টদের মাধ্যমে বাহিত ও প্রচারিত, ঈশ্বরাজ্ঞা ও ধমানুষ্ঠান নিভর আচার-আচরণ ও প্রথা সমূহের প্রতি বিশ্বাস নিভর আনুগত্য; যা সাধারণত আধ্যাত্মিক ব্যাপারে দৃঢ় বিশ্বাস এর সাথে সম্পকযুক্ত ; এবং বিশেষ পূবপুরুষ হতে প্রাপ্ত ঐতিহ্য, জ্ঞান এবং প্রজ্ঞা, রীতি-নীতি ও প্রথাকে মানা এবং সে অনুসারে মানবজীবন পরিচালনাকে বোঝায়।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (911 পয়েন্ট)
ধর্ম এর আভিধানিক অর্থ স্বভাব,শক্তি,গুণ।অর্থাৎ ধর্ম হলো বস্তুর অভ্যন্তরস্থ সেই নীতি যা সে মেনে চলতে বাধ্য।প্রতিটি জিনিসেরই সাধারণ কিছু বৈশিষ্ট,কিছু গুণাগুণ থাকে যাকে তার ধর্ম বলে।যেমন আগুনের ধর্ম পুড়ানো ইত্যাদি।তেমনই মানুষেরও ধর্ম রয়েছে।যেমন দয়া,সেবা ইত্যাদি কাজ করা।এগুলো করলে মানুষের ভালো লাগে।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (137 পয়েন্ট)
ধর্ম বাংলা শব্দ ।এর আরবী হলো দ্বীন।মানবজীবনে জীবনযাপনের জন্য একটি নির্দিষ্ট নিয়মাবলি মানতে হয়।যাকে ধর্ম বলা হয়।আর আল্লাহর কাছে একমাত্র মনোনীত ধর্ম হলো ইসলাম।
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

এ সম্পর্কিত কোন প্রশ্ন খুঁজে পাওয়া গেল না

288,516 টি প্রশ্ন

373,862 টি উত্তর

113,091 টি মন্তব্য

157,066 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...