52 জন দেখেছেন
"কম্পিউটার" বিভাগে করেছেন (4 পয়েন্ট)
bumped করেছেন

4 উত্তর

0 টি পছন্দ
করেছেন (1,000 পয়েন্ট)
হ্যাঁ, কাজ চালানোর মতো ইংরেজিতো অব্যশই জানা লাগবে। নইলে কম্পিউটার যদি আপনাকে কোনো নোটিফিকেশন দেয়, আপনি তাও বুঝতে পারবেন না। ইংরেজি অল্প হলেও জানা লাগবে।
0 টি পছন্দ
করেছেন (924 পয়েন্ট)
হ্যা অবশ্যই।কম্পিউটারের প্রায় সবই ইংরেজিতে লেখা।এটা আপনাকে বুঝতে হলে ইংরেজি জানতে হবে।ইংরেজি না জানলে এখন কম্পিউটারে দক্ষ হওয়া সম্ভব নয়।
0 টি পছন্দ
করেছেন (146 পয়েন্ট)
অবশ্যই ইংরেজি শেখার প্রয়োজন আছে।আপনি যদি কম্পিউটার দিয়ে আউটসোর্সিং করতে চান,তো ইংরেজির কোনো বিকল্প নেই।সাধারনত কম্পিউটার চালাতে হলেও ইংরেজীর দক্ষতা প্রয়োজন।ধরেন,একটা ভুল কি তে চাপ পডলো,এখন আপনি যদি এলোমোলো কি চাপতে থাকেন,তাহলে হয়তো অনেক মূল্যবান ফাইল,ছবি,ভিডিও ডিলিটও হয়ে যেতে পারে।এরজন্য ইংরেজীর উপর যথেষ্ট দক্ষতা প্রয়োজন।
0 টি পছন্দ
করেছেন (5,346 পয়েন্ট)
সম্পাদিত করেছেন

আসলে কম্পিউটার চালানো শেখার জন্য একটু ইংরেজি লক্ষতা লাগে । যেমন- আপনি যদি ইংরেজিতে লিখা অক্ষর না বুঝতে পারেন তবে কম্পিউটার চালানো আপনার দ্বারা হবে না। মোট কথা ইংরেজিতে ক জ্ঞান থাকলেই কম্পিউটার চালাতে পারা যায় না । চালানো গেলেও সেটা অনুমানের উপরে যাকে চোখে দেখেও না দেখা বলে।

 দেখুন অনেক গ্রামে মুর্খ ব্যক্তি ইংরেজি না জেনেও কিন্তু কম্পিউটার চালায়। কিন্তু এটা যে তারা কেমনে করে তারা নিজেরাও জানে না। অনেক সময় ইংরেজিতে লক্ষতা না থাকায় ভুল অপশানে চলে গিয়ে ভুল যায়গায় ক্লিক করে কম্পিউটার নষ্ট করে ফেলে বা সব ফাইল মুছে দেয়।

তাই আমরা বলব কম্পিউটার চালাতে সামান্য ইংরেজি অর্থ জ্ঞান থাকলেই যথেষ্ট নয়। অক্ষর জ্ঞান থাকলে কেমন হয় তা তো উপরে দেখলাম। তার মানে কম্পিউটার চালাতে অবশ্যই ইংরেজিতে মোটামুটি দক্ষ হতে হবে।
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
31 জানুয়ারি 2014 "কম্পিউটার" বিভাগে জিজ্ঞাসা করেছেন mhf312 (2,818 পয়েন্ট)
4 টি উত্তর
28 এপ্রিল 2016 "কম্পিউটার" বিভাগে জিজ্ঞাসা করেছেন Ahmedkae (3 পয়েন্ট)
1 উত্তর
2 টি উত্তর

289,053 টি প্রশ্ন

374,585 টি উত্তর

113,302 টি মন্তব্য

157,598 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...