72 জন দেখেছেন
"রূপচর্চা" বিভাগে করেছেন (9 পয়েন্ট)

3 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (5,254 পয়েন্ট)
সম্পাদিত করেছেন

শুধু কিছু ব্যাবহার করলেই মুখ ফর্স হয় না।  এর জন্য কিছু নিয়ম মানা জরুরি। 

  •  ঠান্ডা জল দিয়ে আপনার মুখ ধুইবেন। 
  • বেশি বেশি পানি খাবেন ।
  • প্রতিদিন হালকা ভাবে মুখ মাসাজ করবেন।
  • এরপর ঠান্ডা শসা কেটে আপনার চোখে রাখতে পারেন।
  • মুখে facial মাস্ক ব্যাবহার করুন। 
  • Warm Tea Bags প্রয়োগ করলেও করতে পারেন।ছবিটা দেখুন- image
  •  প্রতিদিন সঠিক সময়ে ঘুমান ও সঠিক সময়ে উঠুন। 

  • image

  •  (ছবিসূত্র- - WIKIHOW)
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (3,636 পয়েন্ট)
আপনি নিচের মুখ ফর্সা করতে নিচের প্যাক ব্যবহার করুন -
    - ১. একটি পাত্রে ১ চা চামচ গুঁড়া দুধ, ২ চা চামচ লেবুর রস আর ১/২ চা চামচ মধুর, টমেটোর রস সাথে মিশিয়ে নিতে হবে। এবার পুরো মুখে ১০ মিনিট রেখে ধুয়ে ফেলুন। ত্বক পরিষ্কার হয়ার সাথে সাথে আগের তুলনায় অনেকটা উজ্জ্বল হয়ে উঠবে এবং ত্বকে ব্রণের দাগ দূর হবে। সব ধরনের ত্বকেই এই প্যাক ব্যবহার করা যাবে।

    - ২. সারারাত ১ টেবিল চামচ ওট মিল ভিজিয়ে রেখে সকালে এটি পেস্ট করে এর সাথে ১ টেবিল চামচ টক দই, টমেটোর রস ও গোলাপজল মিশিয়ে মাস্ক তৈরি করুন। এটি নিশ্চিতভাবে ত্বক এর দাগ দূর করে। নিয়মিত ব্যবহারে অবশ্যই ভাল ফল পাবেন।

    - ৩. আলু খোসার পেস্ট নিয়মিত ত্বকে লাগান। নিয়মিত ব্যবহারে ত্বক উজ্জ্বল আর ফ্রেশ, দাগমুক্ত। সব ধরনের তকেই এই প্যাক ব্যবহার করা যাবে।

    - 4. ১ চা চামচ টমেটো বা লেবুর রসের সাথে মিশিয়ে মুখের ত্বকে লাগান নিয়মিত। অবশ্যই ত্বক ফর্সা হবে। টমেটোর ব্লিচিং উপাদান আর হলুদের ভেষজ উপাদান দাগ দূর করতে করতে একসাথে কাজ করে।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (56 পয়েন্ট)
আপনি পাঁচ ওয়াক্ত নামাজ পড়ুন???দেখবেন ভাই আপনার চেহারাটা উজ্জল দেখাবে কালো হলেও এক প্রকারের সুন্দর লাগবে,,কারন পাঁচ ওয়াক্ত নামাজে পাঁচ বার অযু করা যাই,,,,এর চেয়ে মেকআপ আর কিছু হতে পারেনা,,,,,
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

287,826 টি প্রশ্ন

373,120 টি উত্তর

112,784 টি মন্তব্য

156,536 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...