বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
54 জন দেখেছেন
"রূপচর্চা" বিভাগে করেছেন (9 পয়েন্ট)

3 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (996 পয়েন্ট)
আপনার বয়স ২১ বৎসর। কপালের কাছে মাথা থেকে চুল উঠে টাক হয়ে যাচ্ছে? নিয়মিত কয়েকদিন রাতে ঘুমানোর সময় মাথায় ও মাথার চুলে পেঁয়াজের রস মেখে ঘুমান এবং সকালে ঘুম থেকে উঠে পানি দিয়ে তা ধুয়ে ফেলুন। এতে মাথা থেকে চুল উঠা বন্ধ হয়ে যাবে, মাথায় নতুন চুল গজাবে, খুশকি দূর হবে এবং চুল উজ্জ্বল থাকবে। ধন‍্যবাদ।
0 টি পছন্দ
করেছেন (5,737 পয়েন্ট)

প্রিয় প্রশ্নকর্তা, আপনি প্রথমে আগে পেঁয়াজ বেঁটে মাথায় লাগান। অবশ্যই রসটি ১৫ মিনিটের জন্য ব্যাবহার করবেন। এরপর একটি ভালো শ্যাম্পু দিয়ে আস্তে আস্তে চুল ধুয়ে ফেলবেন। আস্তে আস্তে ফেলবেন এই জন্য যে চুল জোরে জোরে ধুয়ে ফেললে চুল উঠতে পারে।সপ্তাহে ২ -৩ বার এই কাজটি করবেন।


এরপর আরেকটি উপায় হলো- রসুনের সঙ্গে লবঙ্গ এবং নারকেল তেল একত্রিত করুন। রসূন কত খানি দিবেন? ভাই রসুন অল্প কিছু কুয়া দিলেই হলো। একই ভাবে এটা মিশ্রণ করে ১৫ মিনিট রেখে ধুয়ে ফেলুন। প্রতি সপ্তাহে ৩ বার একই কাজ করবেন।

আপনি প্রতি সপ্তাহে ১ বার হলেও জোজোবা ওয়েল মাথায় দিবেন।  বিশেষ করে বিদ্যমান চুলে এই তেল খুবই উপকারি। যা কিছু চুলের ক্ষতি করে তার বিরুদ্ধে এটা খুবই কাজ দেয়। এটা আপনি মুদি দোকানে পেতে পারেন। 
0 টি পছন্দ
করেছেন (4,854 পয়েন্ট)
- 1. ভিটামিন ই সমৃদ্ধ যে কোন তেল (নারকেল, অ্যালমন্ড, সরিষার তেল ইত্যাদি) হালকা গরম করে মাথায় মাসাজ করলে চুল পড়ার সমস্যা, চুল উজ্জ্বল হয়।
- 2. আপনি প্রথমে কয়েকটি পিঁয়াজ পিষে বা ব্লেন্ডারে ব্লেন্ড করে রস বের করে নিন। এতে আপনার চুল ঘন, কালো হবে, চুল পড়া কমে যাবে এর সাথে গোলাপ জল মিশিয়ে লাগাতে পারেন।
- 3. নারকেলের দুধে প্রচুর পরিমাণে ফ্যাট ও প্রোটিন পাওয়া যায়। নারকেলের দুধ মাথার ত্বক বা স্ক্যাল্পে লাগিয়ে ৩০ মিনিট থেকে ১ ঘণ্টা রেখে দিন। এরপর শ্যাম্পু দিয়ে ভালো করে ধুয়ে নিন।
- 4. একটি পাত্রে পানি নিয়ে তার মধ্যে কিছু নিম পাতা দিয়ে ফুটান। পানি ফুটে অর্ধেক হয়ে গেলে পাত্রটি নামিয়ে রেখে মিশ্রণটি ঠাণ্ডা হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। ঠাণ্ডা হলে এই মিশ্রণটি দিয়ে মাথা ধুয়ে ফেলুন।
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর

300,303 টি প্রশ্ন

388,155 টি উত্তর

117,315 টি মন্তব্য

165,714 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...