বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
96 জন দেখেছেন
"অ্যান্ড্রয়েড" বিভাগে করেছেন (37 পয়েন্ট)

একমাস হলো ফোনটি কিনেছিলাম mi Redmi 6A কিন্তু তিন-চারটি সফটওয়্যার ব্যবহার করি তবুও এখন

ফোনের র‍্যাম ভরে গেছে । ফোন কেনার সময় 2GB এর 1200MB ছিল, But এখন 900-950MB থাকছে। Restart করার পরও 900MB থাকছে।। এখন কী করবো...????

4 উত্তর

0 টি পছন্দ
করেছেন (688 পয়েন্ট)
আপনার ফোন একবার রিসেট দিন। তবুও যদি ঠিক না হয় তাহলে বুঝতে হবে এটা ফোনেরই সমস্যা। তবে আপনি কাস্টমার কেয়ারে যোগাযোগ করে দেখতে পারেন।
করেছেন (37 পয়েন্ট)
রিসেট দেওয়ার পরও ৯০০মেগা থাকছে।
সমস্যা তো এটাই।

Thanks for Suggestion Give me..

0 টি পছন্দ
করেছেন (73 পয়েন্ট)
এরকম।ভাই আমারো,,,,,,,তাই এখন মোবাইল নিতে খুব হুশিয়ারি ভাবে নিতে হয়,,,,,,,,,তারা প্রতারনা করে,,,,র্যাম বেশি বলে,দেখা যাই কাজের বেলাই তা দেখা যাই না
করেছেন (37 পয়েন্ট)
কিছু করার নেই।

যতবার ফোন কিনি ততবার একটা না একটা সমস্যা আছে।

আর ফোন কোম্পানী গুলো তো চিটার নাম্বার ওয়ান.! ১জিবির কথা বলে ৫০০/৬০০/৬৫০মেগা দেয়,, ২জিবিয কথা বলে ৯০০/১০০০/১১০০/১২০০মেগা দেয়।
0 টি পছন্দ
করেছেন (99 পয়েন্ট)

প্রথমে এই লিংকে গিয়ে আপনার রিদমি টা কে রুট করুন! আর রুট করলে আপনার ওয়ারেন্টি চলে যাবে!!! রুট করার পর প্লে স্টোর থেকে "Rootify" নামক অ্যাপটা নামায়ে "clean" অথবা "deep clean" দেন। আমার প্রতিবার 1 জিবি র্যামে 300-400 এমবি ফঁাকা হয়ে যায়!! এখন ভালোই স্পিড পাচ্ছি!!!! আর বেশি বেশি করে "Recent app" পরিস্কার করতে থাকবেন

0 টি পছন্দ
করেছেন (27 পয়েন্ট)
RAM কম হইলে ২/৩ টা অ্যাপ একসাথে ব্যাবহার করলেই ram ভরে যেতে পারে। আপনি অভিযোগ করছেন কোম্পানি গুলো ram বেশি বলে কম দিয়েছে। এটা সঠিক নয়। আপনার ফোনে যদি ২ GB RAM থাকে তাহলে প্রায় ১ GB system খেয়ে নেয়। যার কারণে ১ জিবি এর মত ram ফাঁকা থাকে। প্রায় প্রতিটা ফোন এর ক্ষেত্রেই একই ঘটে থাকে।  যে পরিমাণ র্যাম থাকে তার 40% ই সিস্টেম খেয়ে নেয়। আপনি আপনার ফোনে একসাথে  বেশি হেভি অ্যাপ গুলো ব্যবহার করবেন না।  হালকা অ্যাপ গুলো একসাথে ২/৩ টা ব্যবহার করলেও সমস্যা হবে না কিন্তু বড় অ্যাপ গুলো বেশি র্যাম খায়। তাই নতুন কোনো অ্যাপ ব্যবহার করার সময় পুরাতন  app বন্ধ করে ব্যাবহার করুন। সমস্যা হবে না আশা করি।
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
4 টি উত্তর
15 অক্টোবর 2018 "অ্যান্ড্রয়েড" বিভাগে জিজ্ঞাসা করেছেন উচ্ছাস (5 পয়েন্ট)

299,314 টি প্রশ্ন

386,982 টি উত্তর

116,927 টি মন্তব্য

165,026 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...