বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
42 জন দেখেছেন
"রূপচর্চা" বিভাগে করেছেন (9 পয়েন্ট)
স্কিন সাইন ব্যবহারের কারণ এ মুখের চামড়া পুড়ে গেছলো প্রায় এক বছর আগে অনেক কষ্টে কিছুটা ঠিক হয়ে ছিলো কিন্তু এখনো হালকা রৌদে গেলে ভেসে উঠে। এখন আমার করনীয় কি প্লিজ বলবেন?

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (2,205 পয়েন্ট)

আপনি নিম্নোক্ত নিয়মগুলো মেনে চলুন 

আশা করি সমাধান পাবেন।

  • কাঁচা দুধ হাতে নিয়ে মুখে আলতো ভাবে ডলুন। ১০ মিনিট পর মুখ ধুয়ে ফেলুন। মুখে কাঁচা দুধ দিলে আপনার মুখের পোড়া ভাব চলে যাবে এবং মুখ হয়ে উঠবে সুন্দর ও মসৃণ।
  • লেবুর রস মুখে লাগিয়ে ৫ থেকে ১০ মিনিট পর মুখ ধুয়ে ফেলুন। এতে আপনার মুখের দাগ দূর হয়ে যাবে।
  • মুখে মধু দিতে পারেন মুখে মধু দিলে পোড়া ভাব দূর হয়ে যাবে।



0 টি পছন্দ
করেছেন (4,824 পয়েন্ট)
আপনি নিচের ব্রণের দাগ দূর করতে নিচের প্যাক ব্যবহার করুন -
- ১. একটি পাত্রে ১ চা চামচ গুঁড়া দুধ, ২ চা চামচ লেবুর রস আর ১/২ চা চামচ মধুর, টমেটোর রস সাথে মিশিয়ে নিতে হবে। এবার পুরো মুখে ১০ মিনিট রেখে ধুয়ে ফেলুন। ত্বক পরিষ্কার হয়ার সাথে সাথে আগের তুলনায় অনেকটা উজ্জ্বল হয়ে উঠবে এবং ত্বকের দাগ দূর হবে।
- ২. সারারাত ১ টেবিল চামচ ওট মিল ভিজিয়ে রেখে সকালে এটি পেস্ট করে এর সাথে ১ টেবিল চামচ টক দই, টমেটোর রস ও গোলাপজল মিশিয়ে মাস্ক তৈরি করুন। এটি নিশ্চিতভাবে ত্বক দাগ দূর করে।
- ৩. আলু খোসার পেস্ট ও লেবুর রস নিয়মিত ত্বকে লাগান। নিয়মিত ব্যবহারে ত্বক উজ্জ্বল আর ফ্রেশ, দাগ দূর হবে অথবা আলুর টুকরো করে স্নানের পূর্বে মুখে ১০ মিনিট ঘষুন।
- 4. ১ চা চামচ টমেটো বা লেবুর রসের সাথে মিশিয়ে মুখের ত্বকে লাগান নিয়মিত। অবশ্যই ত্বক এর দাগ দূর হবে।
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

3 টি উত্তর
07 ফেব্রুয়ারি 2016 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন চীমা (0 পয়েন্ট)
3 টি উত্তর
19 অক্টোবর 2016 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন korno (5 পয়েন্ট)

299,822 টি প্রশ্ন

387,584 টি উত্তর

117,127 টি মন্তব্য

165,460 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...